গণমাধ্যম আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা কাল

গণমাধ্যম আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা কাল 

গণমাধ্যম আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা কাল 

বাংলাদেশে কাতারভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছিল অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের পক্ষ থেকে। আগামীকাল বুধবার (১০ ফেব্রুয়ারি) এই রিটের শুনানি অনুষ্ঠিত হবে। জানা যাবে বাংলাদেশে আন্তর্জাতিক এই গণমাধ্যমটির সম্প্রচারের বিষয়ে আদালতের সিদ্ধান্ত।

আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) এই সিদ্ধান্তের কথা জানিয়েছে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দায়ের করা রিটটিতে একই সঙ্গে গণমাধ্যমটির প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ প্রতিবেদনটি ইউটিউব, টুইটার, ফেসবুকসহ সব অনলাইন প্লাটফর্ম থেকে অপসারণের নির্দেশনা চাওয়া হয়েছিল। বিবাদী করা হয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, পুলিশের আইজিসহ সংশ্লিষ্টদের।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শীর্ষক একটি প্রতিবেদন সম্প্রচার করে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা। সেখানে প্রচারিত তথ্যকে মিথ্যা ও বানোয়াট আখ্যায়িত করে এর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট দপ্তর এবং সেনা সদর দপ্তর। অনুসন্ধানমূলক প্রতিবেদনটি প্রকাশের পর থেকেই দেশ-বিদেশে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

পাঠকের মন্তব্য