অবশেষে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড

অবশেষে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড

অবশেষে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড

অবশেষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া আসতে পারে অক্টোবরের শুরুর দিকে, নিউজিল্যান্ড আসবে এর আগেই।

আইসিসির সূচি অনুযায়ী, ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ডও। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের সফর কাছাকাছি সময়ে হতে পারে বলে এই দুই দেশের সঙ্গে বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ হতে পারে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি অবশ্য বললেন, ত্রিদেশীয় সিরিজ নিয়ে এখনই আনুষ্ঠানিকভাবে কিছু বলতে চান না তারা। অস্ট্রেলিয়া আসছে, আপাতত এটাই নিশ্চিত। ইংল্যান্ডের সফর তো এফটিপিতেই আছে। ত্রিদেশীয় সিরিজ নিয়ে এখনই আমরা কিছু বলতে চাই না। কারণ সব পক্ষের একমত হওয়ার ব্যাপার আছে। সময় আরও কাছাকাছি এগিয়ে এলে অনেক কিছু পরিস্কার হবে। এখই মন্তব্য করার সময় হয়নি। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের আগে নিউজিল্যান্ডও আসবে টি-টোয়েন্টি খেলতে।

ত্রিদেশীয় সিরিজ না হলে বাংলাদেশে ৩টি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডও খেলতে পারে ৩টি টি-টোয়েন্টি। কোনো সিরিজেরই সূচি এখনও চূড়ান্ত হয়নি।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে গত বছর বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। কোভিডের প্রকোপে স্থগিত হয়ে যায় দুটি সিরিজই। অস্ট্রেলিয়া পরে বলেছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে ২০ ওভারের ম্যাচের সিরিজ খেলে কিছুটা পুষিয়ে দেয়ার চেষ্টা করবে তারা। সেটিই এখন বাস্তব রূপ পেতে যাচ্ছে।

পাঠকের মন্তব্য