খাশোগি হত্যাকাণ্ড : ৩ জনের নাম বাদ দিলো আমেরিকা  

খাশোগি হত্যাকাণ্ড : ৩ জনের নাম বাদ দিলো আমেরিকা  

খাশোগি হত্যাকাণ্ড : ৩ জনের নাম বাদ দিলো আমেরিকা  

মার্কিন যুক্তরাষ্ট্র সাংবাদিক জামাল সাংবাদিক খাশোগি হত্যাকাণ্ডের গোয়েন্দা প্রতিবেদনে রহস্যজনকভাবে তিনজন সৌদি নাগরিকের নাম বাদ দিলো আমেরিকা। তথ্যসুত্র : মার্কিন টিভি চ্যানেল CNN এর খবর। 

আমেরিকা সাম্প্রতিক এক গোয়েন্দা প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করে যে, সাংবাদিক খাশোগি হত্যাকাণ্ডের অভিযানকে সরাসরি অনুমোদন দিয়েছিলেন সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমান! প্রতিবেদনটি প্রকাশের পরপরই সৌদি আরবের ৭৬ জন নাগরিকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করে যুক্তরাষ্ট্র। 

কিন্তু তাতে সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে কোনপ্রকার ব্যবস্থা নেওয়া থেকে বিরত থাকে। এর পর আবার গোয়েন্দা প্রতিবেদনে তিন জনের নাম বাদ দিলো যুক্তরাষ্ট্র। 

যে তিন ব্যক্তির নামটি গায়েব করে দেওয়া হয়েছে তাদের মধ্যে তিনি হলেন- আবদুল্লাহ মুহাম্মদ আল-হোয়ারিনি। তিনি সৌদি আরবের একজন ক্ষমতাধর মন্ত্রীর ভাই বলে জানা গেছে। 

উল্লেখ্য ২০১৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্র সাংবাদিক জামাল সাংবাদিক খাশোগি নির্মমভাবে খুন হয়েছিলেন। তাঁর মরদেহ টুকরো টুকরো করে ফেলা হয়েছিলো। পরবর্তীতে আন্তর্জাতিক চাপের মুখে খুনের দায় স্বীকার করে সৌদি সরকার। তবে এখন পর্যন্ত মৃত দেহের সন্ধান দেননি সৌদি পরিবার। 

পাঠকের মন্তব্য