মসজিদের প্রার্থনায় অংশ নিলেন নায়ক সোহম চক্রবর্তী 

মসজিদের প্রার্থনায় অংশ নিলেন নায়ক সোহম চক্রবর্তী 

মসজিদের প্রার্থনায় অংশ নিলেন নায়ক সোহম চক্রবর্তী 

সম্প্রীতির এক অনন্য নজির গড়লেন ভারতীয় সিনেমার জনপ্রিয় নায়ক সোহম চক্রবর্তী। 

কখনো মন্দিরে পুজো দিচ্ছেন আবার কখনও মুসলিম ধর্মাবলম্বীদের হাত ধরে দলীয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য মসজিদে গিয়ে আল্লাহ্‌র কাছে 'দোয়া' চাইছেন ভারতীয় সিনেমার জনপ্রিয় নায়ক সোহম চক্রবর্তী। এককথায়, চণ্ডীপুর বিধানসভা কেন্দ্রে নির্বাচনী প্রচারে গিয়ে সোহম চক্রবর্তী যে ‘সম্প্রীতির’ নজির গড়লেন তাতে মুগ্ধ স্থানীয় জনগণ। 

আজ সকালে মনোনয়ন পত্র জমা দেবার পূর্বে গোবর্ধনপুর মসজিদের প্রার্থনায় অংশগ্রহণ করেছে ভারতীয় বাংলা সিনেমার নায়ক সোহম চক্রবর্তী এবং হিন্দু সম্প্রদায়ের মানুষরা এবং চন্ডিপুর দূর্গা মন্দিরে মহা শিবরাত্রি উপলক্ষে প্রার্থনার সময় অংশগ্রহণ করেছে মুসলিম সম্প্রদায়ের মানুষরা। এমনকি তারা পুস্পাঞ্জলীও প্রদান করেন। নানা ভাষা নানা মত নানা পরিধান বিবিধের মাঝে দেখ মিলন মহান। হ্যাঁ, এটাই ভারতবর্ষ। এটাই পশ্চিম বাংলা। যেখানে এক সম্প্রদায়ের মানুষ আরেক সম্প্রদায়ের প্রার্থনাস্থলে প্রবেশ করতে পারেন অবাধে। 

স্থানীয় বাড়ির দুয়ারে দুয়ারে গিয়ে একেবারে সাধারণ মানুষের সঙ্গে মিশে ভোট প্রচারণায় কাজ করছেন ভারতীয় সিনেমার জনপ্রিয় নায়ক সোহম চক্রবর্তী। তিনি বুঝিয়ে দিলেন যে, মা-মাটি-মানুষই পশ্চিম বাংলার আসল সম্পদ। গ্রামের বৃদ্ধা মায়েদের কাছেও করজোড় ভোট প্রার্থনা করতে দেখা গেছে তাঁকে। অন্যদিকে তৃনমূল কংগ্রেসের তারকা প্রার্থীকে এতো কাছ থেকে পেয়ে এবং তাঁর ঘরের ছেলের মতো আচরণে খুশি স্থানীয় সাধারণ মানুষগুলো। 

উল্লেখ্য আজ ১১ মার্চ চণ্ডীপুর কেন্দ্র থেকে মনোনয়ন জমা দিবেন তৃনমূল কংগ্রেসের তারকা প্রার্থী জনপ্রিয় নায়ক সোহম চক্রবর্তী।

প্রচারের মাঝেই নায়ক সোহম চক্রবর্তী বললেন, নন্দীগ্রামের পাশের কেন্দ্র হল চণ্ডীপুর। নন্দীগ্রাম থেকে লড়াই করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রী তাঁর পাশে রয়েছেন। তাই এতটুকু ভয় পাচ্ছেন না তিনি। মনে বল, ভরসা সব রয়েছে।

পাঠকের মন্তব্য