ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক 

ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক 

ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক 

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। বাংলাদেশের সময় মঙ্গলবার সাড়ে ৬টা দিকে সিঙ্গাপুর মাউন্ড এলিজাবেথ হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্ন ইলাইহি রাজিউন।)  

মওদুদের মৃত্যুতে গভীর শোক জানান এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন রাষ্ট্রপতি।

উল্লেখ্য, রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ হ্রাস, বুকে ব্যথা অনুভব করলে গত বছরের ২৯ ডিসেম্বর মওদুদকে ঢাকায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সেখানে ডা. শাহাবুদ্দিন তালুকদারের অধীনে চিকিৎসা নেন। সেখানে তার হার্টে ব্লক ধরা পড়ায় তার হৃদযন্ত্রে স্থায়ী পেসমেকার বসানো হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের ব্যক্তিগত সহকারী মমিনুল রহমান সুজন এই তথ্য নিশ্চিত করেছেন। 

রক্তের হিমোগ্লোবিনের পরিমান হ্রাস, বুকে ব্যথা অনুভব করলে ২৯ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর হার্টের ব্লক ধরা পড়ায় তাঁর হৃদযন্ত্রে স্থায়ী পেসমেকার বসানো হয়। 

১৩ জানুয়ারী সিসিইউ থেকে তাঁকে কেবিনে স্থানান্তর করা হয়। ২০ জানুয়ারী হাসপাতাল থেকে তাঁকে বাসায় নেওয়া হয়। এরপর আবার ২১ জানুয়ারী তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। 

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দীর্ঘদিন আইসোলেশনে থেকে পরে এলিজাবেথে চিকিৎসা গ্রহণ করেন। সঙ্গে ছিলেন তাঁর  স্ত্রী হাসনা জসিমউদদীন। 

পাঠকের মন্তব্য