বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে তিন ভাইয়ের শুভেচ্ছা বার্তা

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে তিন ভাইয়ের শুভেচ্ছা বার্তা

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে তিন ভাইয়ের শুভেচ্ছা বার্তা

আজ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। মুক্তিযুদ্ধের এই মহানায়ক ১৯২০ সালের এই দিনে ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত সেই শিশুটি পরবর্তী সময়ে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি। 

গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা।

পুরো জাতি যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ দিবসটি উদ্‌যাপন করবেন। আমরা তিন ভাই যথাক্রমে নজরুল ইসলাম চৌধুরী ফরিদুল ইসলাম চৌধুরী এবং, সাইফুল ইসলাম চৌধুরী বাঙ্গালী জাতির মহান নেতা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ সৈনিক হিসেবে নিজেদের পরিচয় দিতে গর্ববোধ করি। সেহেতু আজ শুধু আমাদের জন্য নয় বাঙালি জাতির জন্য গর্বের দিন। আজ এমন একটি দিন ! যে দিনটিতে জন্ম গহন করেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার জন্ম না হলে আমারা স্বাধীনতা পেতাম না, একটি স্বাধীন রাষ্ট্র পেতাম না; পেতাম না লালা-সবুজের পতাকা। আমারা বিশ্বাস করি, বঙ্গবন্ধু ও বাংলাদেশ দুইটি নাম একটি ইতিহাস। এমন একটি দিনে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর প্রতি আমরা বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। 

একই সাথে আমার তিন সহদর (ভাই) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে দেশবাসীকে মুজিবীয় শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।  
 
‘আসুন, সবাই মিলে জাতির পিতার অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলি এবং দেশকে ভালোবাসি।

পাঠকের মন্তব্য