‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে’

বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সম্প্রতি স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে উন্নয়নশীল দেশের উত্তরণের জন্য জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ লাভ করেছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। 

বুধবার (১৭ মার্চ) বিকেলে মুজিব জন্ম শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনের অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখন শুধু সামনে এগিয়ে যাবার পালা; পিছনে ফিরে তাকানোর সময় নেই। দেশে নানা তৎপরতা চলছে; দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি আরও বলেন, সকল বাঁধাবিপত্তি অতিক্রম করে এই দেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোশন-বঞ্ছনামুক্ত, ক্ষুধা-দারিদ্র্য-নিরক্ষরতামুক্ত, অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ হিসাবে প্রতিষ্ঠা করবই, এটাই আজকের দিনের প্রতিজ্ঞা। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ, মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ, প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা।

অনুষ্ঠানে মালদ্বীপের রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমন্ত্রণ পেয়ে আমি সম্মানিত। বঙ্গবন্ধু এমন একজন মহান নেতা যিনি প্রজন্মের পর প্রজন্মকে অনুপ্রাণিত করে যাবেন। গণতন্ত্র প্রতিষ্ঠা ও রাজনৈতিক স্বাধীনতা নিশ্চিত করার ক্ষেত্রে বঙ্গবন্ধু আপসহীন নেতা ছিলেন বলে মন্তব্য করেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইবরাহিম মোহামেদ সলিহ।

১০ দিনের এ অনুষ্ঠানমালা আগামী ২৬ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। এতে যোগ দিতে ঢাকায় আসবেন পাঁচ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান। বুধবারের অনুষ্ঠানে যোগ দিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ।

পাঠকের মন্তব্য