বাইডেনকে টেলিভিশনে লাইভ আলোচনার প্রস্তাব দিলো পুতিন  

বাইডেনকে টেলিভিশনে লাইভ আলোচনার প্রস্তাব দিলো পুতিন  

বাইডেনকে টেলিভিশনে লাইভ আলোচনার প্রস্তাব দিলো পুতিন  

রাশিয়া বলেছে, দেশটি আমেরিকার সঙ্গে সম্পর্ক উন্নয়নের প্রত্যাশী তবে একই সঙ্গে ওয়াশিংটনের সঙ্গে সবচেয়ে খারাপ সম্পর্কের জন্যেও মস্কোর পূর্ণ প্রস্তুতি থাকে।  

রুশ প্রেসিডেন্ট দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেস্কভ মস্কোয় এক সংবাদ সম্মেলনে একথা ঘোষণা করেন। তিনি আরও বলেন, প্রেসিডেন্ট ভ্লাতিমির পুতিন তাঁর মার্কিন সমকক্ষের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত রয়েছেন। জো বাইডেন যখনই উপযুক্ত মনে করেন তখনই এই আলোচনা হতে পারে। 

প্রেসিডেন্ট ভ্লাতিমির পুতিন গত বৃহস্পতিবার জো বাইডেনকে আগামী শুক্রবার বা সোমবার টেলিভিশনে লাইভ আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন। এর জবাবে গতরাতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জো বাইডেন বলেন, খুব শীঘ্রই পুতিনের সঙ্গে আলোচনার পরিবেশ তৈরি হবে বলে আশা প্রকাশ করেছেন। 

ক্রেমলিনের মুখপাত্র পেসকভ আরো বলেছেন, পুতিন মার্কিন প্রেসিডেন্টকে প্রকাশ্য আলোচনার যে প্রস্তাব দিয়েছেন ওয়াশিংটনের পক্ষ থেকে তার জবাব না দেয়াকে ক্রেমলিন প্রস্তাবটি প্রত্যাখ্যান করা হয়েছে বলে ধরে নেবে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেস্কভ বলেন, পুতিন যে প্রস্তাব দিয়েছেন সেটির অর্থ টেলিভিশন বিতর্ক নয়। রাশিয়া ও আমেরিকা প্রেসিডেন্টদের মধ্যে কোন টেলিভিশন বিতর্ক হতে পারে না। পুতিন বরং বিশ্ববাসীর চোখের সামনে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করতে চায়। 

 

পাঠকের মন্তব্য