ভারতীয় হ্যাকারদের কবল হতে দুই সরকারী ওয়েবসাইট উদ্ধার 

ভারতীয় হ্যাকারদের কবল হতে দুই সরকারী ওয়েবসাইট উদ্ধার 

ভারতীয় হ্যাকারদের কবল হতে দুই সরকারী ওয়েবসাইট উদ্ধার 

সম্প্রতী ভারতীয় একটি হ্যাকার দল তিস্তা নদী ইস্যু নিয়ে বাংলাদেশ এর দুটি সরকারী সাইট তাদের নিয়ন্ত্রনে নিয়ে যায়, পরে তারা তাদের পেইজে বাংলাদেশকে কুটুক্তি করে পোস্ট করলে এটি বাংলাদেশ এর হ্যাকার গ্রুপ' বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স এর নজরে আসলে সিভিলিয়ান পুনরায় সরকারী সাইট দখলে এনে রিকবার করে দেয় এবং সেটি তারা তাদের পেইজে পোস্ট করে এবং সাইটের ত্রুটি গুলো ঠিক করতে তারা সাইট ডেব্লপারদের সচেতন করে সাইটের ত্রুটি গুলো জানিয়ে দেয় এ ব্যাপারে তারা ভারতীয় হ্যাকার গ্রুপটিও দখলে নিয়ে এনে বাংলাদেশ এর সাইবার এক্সপার্ট দের দক্ষতা জানান দেয় আজ দুই বছর যাবত দেশের জন্য কাজ করে আসছে 'বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স' নামক এই হ্যাকার গ্রুপটি সব সময় আড়ালে থেকে দেশ সেবায় তাদের অনেক অবদান রয়েছে। 

সবার আড়ালে থেকেও দেশের জন্য কাজ করে তারা ঘটনা ক্রমে বাংলাদেশ এর সাথে সাইবার যুদ্ধে ভারতীয় হ্যাকারদের ৭০০ এর ও বেশি সাইট দখল করে এবং ২০০ এর ও অধিক গ্রুপ দখল করার রেকর্ড পাওয়া যায় বাংলাদেশ এর এই ভয়ংকর হ্যাকার টিমের আবার কথিতো আছে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ও নিরাপদ ইন্টারনেট এর সচেতনতা বৃদ্বিতে দেশের সাধারন মানুষকে সেবা দিয়ে আসছেন কোন রকম স্বার্থ ছাড়া! 

অনেকের হ্যাক হয়ে যাওয়া পেইজ রিকবার করে ভিক্টিমের হাতে দিয়ে বাংলাদেশ এর সাইবার স্পেসকে নিরাপদ রাখতে এক সাথে কাজ করে যাচ্ছে এই হ্যাকার গ্রুপ ! আবার কখনো কখনো অনেক সাইবার অপরাধীদের ডিভাইস হ্যাক করে অপরাধীদের আইনের আওতায় আনতেও জানান দেয় তারা! কে বা কাদের এই গ্রুপ তার সম্পর্কে জানা নাই সাধারণ মানুষদের ও তবে হ্যাকার হিসেবে দেশের স্বার্থে কাজ করা এই টিমের কাজ যে ছোট আকারে দেখা যাবে না এটাও বলা বাহুল্য। 

অজস্র বাংলাদেশের নাগরিকদের ভালবাসায় রয়েছে এই হ্যাকার গ্রুপটি !

দেশের স্বার্থে এদের অবস্থান নিরাপদ ইন্টারনেট এর জানান দেয় দেশের গুরুত্বপূর্ণ ভুমিকা গুলোতেও এদের স্থান সর্বোচ্ছ দেশ কে এগিয়ে নিতে তাদের এই কাজকে সমর্থন করে পাওয়া যাবে বাংলাদেশ এর নতুন এক নিরাপদ সাইবার স্পেস। 

এ ব্যাপারে সিভিলিয়ান উপদেস্টা আদিল হাসান বলেন দেশের জন্য কাজ করার মাঝে আছে তৃপ্তি যা আমাদের বঙ্গবন্ধুর আদর্শের কথা মনে করিয়ে দেয় বারবার, আমাদের উচিৎ দেশের সাইবার স্পেসকে নিরাপদ রাখতে সব ইয়ং জেনারেশন দের যে যার অবস্থান থেকে এগিয়ে আশা দরকার, যাতে আমরা নিরাপদ ইন্টারনেট রক্ষা করতে পারি হাতেহাত রেখে- সেই সাথে দেশকে ভালবাসা এবং দেশের মানুষের জন্য, বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স শক্তভাবে অবস্থান করছে বলেও জানান তিনি, সবার সাথে একত্ব পোষণ করে দেশের সাইবার স্পেস কে নিরাপদ রাখতে তারা আরো জোরালো ভূমিকা পালণ করবে বলেও জানান দেন এই টিমের উপদেষ্টা আদিল হাসান।

পাঠকের মন্তব্য