কোন ধরণের হরতাল করতে দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  

স্বরাষ্ট্রমন্ত্রী আসদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসদুজ্জামান খান কামাল জানিয়েছেন ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের বিষয়টি খতিয়ে দেখছে সরকার। হেফাজতে ইসলাম হরতালের ঘোষণা দিয়েছে। কোন ধরণের হরতাল করতে দেওয়া হবে না। 

শুক্রবার (২৬ মার্চ) রাতে হেফাজতে ইসলামের হরতাল ঘোষণার পর তিনি এসব কথা  বলেন। 

ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদী বিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা ও মৃত্যু ঘটনায় শুক্রবার সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলাম। রাত ৮টায় পুরনো পল্টনে এক সংবাদ সম্মেলনে সারাদেশে আজ শনিবার বিক্ষোভ এবং আগামীকাল হরতালের ঘোষণা দেয় হেফাজতে ইসলাম। 

গতকাল শুক্রবার জুমার পর পর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের সামনে মুসল্লিদের একাংশের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একটা পর্যায়ে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়ে। এই ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়। 

এরপর চট্টগ্রামের হাট হাজারীতে হেফাজতের নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে। সেখানে চারজন নিহত হয় বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। এদিকে রাজধানী ঢাকাসহ সারাদেশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) রাতে বিজিবির জনসংযোগ কর্মকর্তা বিজিবির মুখপাত্র পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দেশে এখন ভিভিআইপিরা অবস্থান করছেন। অনেক ইসলামি দল আজ মোদিবিরোধী আন্দোলন করেছে। এসব বিষয় নিয়ে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে রাত থেকেই বিজিবি মোতায়েন করা হয়েছে।

পাঠকের মন্তব্য