বঙ্গবন্ধু ৯ম গেমসে বেরোবি ফেন্সিং ক্লাবের ব্রোঞ্জ পদক অর্জন

বঙ্গবন্ধু ৯ম গেমসে বেরোবি ফেন্সিং ক্লাবের ব্রোঞ্জ পদক অর্জন

বঙ্গবন্ধু ৯ম গেমসে বেরোবি ফেন্সিং ক্লাবের ব্রোঞ্জ পদক অর্জন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) কর্তৃক আয়োজিত 'বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০'-এর ফেন্সিং ইভেন্টে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ফেন্সিং ক্লাব ব্রোঞ্জ পদক অর্জন করেছে। 

আজ রবিবার (০৪ এপ্রিল, ২০২১) দুপুরে ঢাকার মিরপুর সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফেন্সিং ইভেন্টে বেরোবি ফেন্সিং ক্লাব ফয়েল ইভেন্টে বাংলাদেশ নৌবাহিনীর বিপক্ষে অংশগ্রহণ করে ব্রোঞ্জ পদক অর্জন করেছে। 

বাংলাদেশে খেলার জগতে সবচেয়ে বড় ইভেন্ট বাংলাদেশ গেমসে (যা আগে বাংলাদেশ অলিম্পিক গেমস্ নামে পরিচিত ছিল) প্রথমবারের মতো অংশ নিয়েছে বেরোবি'র ফেন্সিং দল। এবারের ইভেন্টে বেরোবি ফেন্সিং ক্লাব ইপি, ফয়েল ও সেবার তিন ক্যাটাগরিতে অংশগ্রহণ করে এবং উইমেনস ফয়েল টিম এই ব্রোঞ্জ পদক অর্জন করে। ব্রোঞ্জ পদক অর্জনকারী বেরোবি ফেন্সিং ক্লাবের সদস্যরা হলেন- কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুলতা সরকার, মোছাঃ মীম আক্তার মায়া এবং সমাজবিজ্ঞান বিভাগের মোছাঃ জান্নাতুল ফেরদৌস রেখা। বেরোবি ফেন্সিং ক্লাবের জাতীয় পর্যায়ে এটি দ্বিতীয় অর্জন। এর আগে বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশনের আয়োজনে গত বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত 'বঙ্গবন্ধু ৬ষ্ঠ প্রেসিডেন্ট কাপ ফেন্সিং চ্যাম্পিয়নশীপ-২০২০' প্রতিযোগিতায় প্রথমবারের মতো জাতীয় পর্যায়ের বড় ইভেন্টে অংশগ্রহণ করে ব্রোঞ্জ পদক লাভ করে বেরোবি ফেন্সিং ক্লাব।

ব্রোঞ্জ পদক অর্জনের জন্য বেরোবি ফেন্সিং ক্লাবকে অভিনন্দন জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। তিনি বলেন, বাংলাদেশ গেমসে দেশের সকল বিশ^বিদ্যালয়ের মধ্যে থেকে সর্বপ্রথম ও একমাত্র অংশগ্রহনকারী দল হিসেবে বেরোবি ফেন্সিং ক্লাবের ব্রোঞ্জ পদক অর্জন অত্যন্ত গর্বের বিষয়। টুর্নামেন্ট থেকে প্রাপ্ত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভবিষ্যতে বেরোবি ফেন্সিং দল আরো ভালো ফলাফল অর্জন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ। 

'বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০' টুর্নামেন্টে অংশগ্রহণকারী বেরোবি'র ফেন্সিং টিমের সার্বিক তত্বাবধায়নে ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মোঃ মাসুদ-উল-হাসান ও ফিজিক্যাল ইন্সট্রাক্টর মোঃ সোহেল রানা।

পাঠকের মন্তব্য