কুতুবদিয়ায় লকডাউনের প্রথম দিনে মোবাইল কোর্টে জরিমানা

কুতুবদিয়ায় লকডাউনের প্রথম দিনে মোবাইল কোর্টে জরিমানা

কুতুবদিয়ায় লকডাউনের প্রথম দিনে মোবাইল কোর্টে জরিমানা

কুতুবদিয়ায় ঢিলে ঢালা ভাবে লকডাউনের প্রথম দিন অতিবাহিত হয়েছে। সোমবার সকাল থেকে উপজেলার বিভিন্ন হাট বাজারে তেমন সাধারণ মানুষের ভীড় নেই। প্রথম দিনে উপজেলার সড়কগুলোতে চাঁদের গাড়ী, টেম্পো, মাহিন্দ্রা গাড়ীর চলাচল দেখা যায় নি। তবে, অটোরিকশা, মোটরসাইকেলের দখলে ছিল রাস্তাঘাট।

এদিকে, লকডাউন সফল করতে কিছু হাট বাজার, লঞ্চ ঘাট এলাকায় প্রশাসনের তৎপরতা ছিল। উপজেলার কয়েকটি স্থানে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউনের মধ্যে সরকার ঘোষিত বিভিন্ন নির্দেশনা পালনসহ যানবাহন চলাচলের ক্ষেত্রে সরকারি নির্দেশনা অনুসরণ করা হচ্ছে কিনা এবং বাজারে দ্রব্য মূল্য স্থিতিশীল আছে কিনা তা তদারকিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় সরকারি নীতিমালা অমান্য করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এমএ জহিরুল হায়াত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০টি মামলায় মোট ১৩ হাজার ৬ শত টাকা জরিমানা আদায় করেন। এ অভিযানে কুতুবদিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জালাল উদ্দীন, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম ও এসআই রায়হান উদ্দিনসহ থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন ভঙ্গ করলে এবং স্বাস্থ্য বিধি অমান্য করলে বা সরকারের দেয়া শর্ত ভঙ্গ করলে মোবাইল কোর্ট এর মাধ্যমে আরও কঠোর শাস্তি প্রদান করা হবে বলে জানানো হয়। 

পাঠকের মন্তব্য