নন্দীগ্রামে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন

নন্দীগ্রামে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন

নন্দীগ্রামে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন

করোনার সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন ঢিলেঢালাভাবে চলছে বগুড়ার নন্দীগ্রামে। তবে করোনার সংক্রমন রোধে, সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান চালিয়েছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার (০৬ এপ্রিল) সকাল সাড়ে ১০ টার দিকে পৌর শহরের স্থানীয় বাসষ্ট্যান্ড, ওমরপুরসহ বিভিন্ন এলাকায় এ অভিযান শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছা: শারমিন আখতার, এসময় থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম, পৌর মেয়র আনিছুর রহমান উপস্থিত ছিলেন। এদিকে লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত সময় উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে ৪ জনকে ৩ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। 

এই আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম। নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোছা: শারমিন আখতার বলেন, জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরির জন্য এই অভিযান চালানো হচ্ছে, পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। এছাড়া মাস্ক পরতে বাধ্য করতে জরিমানাও করা হচ্ছে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানাতে এবং মাস্ক পরাতে এধরণের অভিযান অব্যাহত রাখার কথা জানান তিনি।

পাঠকের মন্তব্য