রংপুরে এক বাড়ীতে আগুন; ক্ষতি প্রায় আড়াই লক্ষ টাকা

রংপুরে এক বাড়ীতে আগুন; ক্ষতি প্রায় আড়াই লক্ষ টাকা

রংপুরে এক বাড়ীতে আগুন; ক্ষতি প্রায় আড়াই লক্ষ টাকা

রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিনী ইউপির দক্ষিণ অযোদ্ধাপুর পাতাই পাড়া গ্রামের মৃত মোফাজ্জাল হোসেনের ছেলে ভ্যান চালক রফিকুল ইসলাম(৩৫) এর বাড়িতে গত কাল রাত আনুমানিক দশটায় আগুন লাগে বলে জানান রফিকুল ইসলাম ও তার স্ত্রী।  ক্ষতির পরিমান প্রায় আড়াই লক্ষ টাকা। বৈদ্যুতিক শর্ট সার্কিট এর কারণেই অগ্নীকান্ডর ঘটনা ঘটে বলে যান রফিকুল ও তার এলাকাবাসী।

রফিকুল ইসলাম বলেন, আমি ভ্যান চালাই। ভ্যান চালাই এসে আঙ্গীনায় ভ্যান রেখে খাওয়া দাওয়া শেষে করি এবং আমি অন্য ঘড়ে শুইয়ে আছি। এমন সময় বাইরে এসে দেখি আমার অন্য ঘড়ের আগুন গাছের উপরে উঠছে। তার পর আমারা চিৎকার করিলে প্রায় তিন গ্রামের লোক এসে আগুন নেভায় বলে দাবি করেন তিনি। তিনি আরো বলেন, আমার একটি দুধের গাভী, দুটি ছাগল ও নগদ অর্থ সহ  ক্ষতির পরিমান প্রায় আড়াই লক্ষ টাকার মত।

রফিকুলের স্ত্রী সাইদা বেগম (৩০) বলেন, আমি আমার স্বামী খাবার দিয়ে আমি দোকানে যাই কয়েল আনার জন্য। কয়েল নিয়ে আসার সময় দেখি আমার বাড়িতে আগুন লেগেছে। আমি আগুন দেখে দৌড়ে আসার পড়েও গরু, ছাগল কিছু বের করতে পাড়ি নাই বলে দাবী করেন।

এলাকাবাসীরা জানা, আমারা হঠাৎ করে রফিকুল ও তার স্ত্রীর চিৎকার শুনে দৌড়ে গিয়ে দেখি তাদের বাসায় আগুন লেগেছে। পড়ে আমরা এলাকাবাসীরা অনেক চেষ্ঠা করার পর আগুন নেভাতে সক্ষম হই বলে দাবী করেন এলাকাবাসীরা। তারা আরো জানান, আমরা প্রায় তিন গ্রাম এর তিনশত লোক পানি দিয়েই প্রাথমিক ভাবে আগুন নেভাতে সক্ষম হই।

সাবেক মহিলা ইউপি সদস্য নাজনীন নাহার রিক্তার জানান, আমি একজন সাবেক ইউপি সদস্য। আমার পাশের গ্রামেই বাসা। আমি জানার পর এখানে এসেছি। আমি যত টুকু পাড়ি এই পরিবারকে সাহায্য করব। তিনি আরো বলেন, যেহেতু আজ শুক্রবার অফিস বন্ধ তার পরেও আমি মুটোফোনের মধ্যে সব অফিসে জানাইছি এই বিষয়টি। 

পাঠকের মন্তব্য