পাইকগাছায় পূর্ব শত্রুতার জেরে মারপিটে আহত ৩; থানায় জিডি

পাইকগাছায় পূর্ব শত্রুতার জেরে মারপিটে আহত ৩; থানায় জিডি

পাইকগাছায় পূর্ব শত্রুতার জেরে মারপিটে আহত ৩; থানায় জিডি

পাইকগাছায় খ্রীষ্টান ক্যাথলিক মিশনের মাঠ ভরাট, গ্রোট নির্মাণ এবং সমিতির সকল আয়-ব্যয়ের সঠিক হিসাব দেয়ার পরও পূর্ব শত্রুতার জেরে হামলার শিকার হয়েছে সদ্য বিদায়ী সভাপতি আগষ্টিন সরকার ও তার পরিবারের ৬ সদস্য। হামলা ও মারপিটের ঘটনায় থানায় জিডি করেছে ভূক্তভোগী আগষ্টিন সরকার।

জিডি সূত্রে জানা যায়, পৌর সদরের ৭ নং ওয়ার্ডে খ্রিষ্টান ধর্মালম্বীদের ক্যাথলিক মিশনের মাঠ ভারট ও মা মারিয়ার গ্রোট নির্মাণের সরকারী, বে-সরকারী অনুদানের সকল আয় ব্যয় গত ২৮ ফেব্রুয়ারি সাধারণ সভায় সকলের উপস্থিতিতে জানানো হয় এবং মিশনের ফাদারের মনোনিত প্রতিনিধি মাস্টার আনন্দ মন্ডলের কাছে বুঝে দেয়া হয়। হিসাবপত্র বুঝিয়ে দেয়ার পরও প্রতিপক্ষ সাবেক সভাপতি যোহন সরদার ও তার মামা পৌল গাইন গং নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে বিভিন্ন উন্নয়নমুলক কাজে বাঁধা সৃষ্টি করে আসছে। হিসাবপত্র বুঝে দেয়ার প্রায় দেড় মাস পর শনিবার রাত ১০ টার দিকে সদ্য বিদায়ী সভাপতি আগষ্টিন সরকার ও তার কমিটির সদস্যদের নিয়ে পৌল গাইন বিভিন্ন অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে। গালিগালাজ করতে নিষেধ করলে ইসহাক সরদারের দোকানের সামনে আগষ্টিন সরকারের উপর ক্ষিপ্ত হয়ে হামলা করে পৌল গাইন গং। হামলার খবর পেয়ে আগষ্টিনের স্ত্রী মাগদেলেনা সরকার, বড় ভাই নান্টু সরকার, ভাইপো রানা সরকার, সম্রাট সরকার ও প্রিন্স সরকার ঠেকাতে গেলে তাদেকেও মারপিট করে পৌল গাইন, পলাশ গাইন, আন্দ্রীয় গাইন ও অভি গাইন গং। মারপিটের কারণে আগষ্টিনের বড় ভাই নান্টু সরকার মারাত্বক আহত হয়। রাত ১১ টার দিকে নান্টুকে হাসপাতালে ভর্তি করে অন্যরা প্রথমিক চিকিৎসা গ্রহণ করে। 

পরবর্তীতে আগষ্টিন সরকার উপরোক্ত ৪ জনের নামে পাইকগাছা থানায় সাধারণ ডায়রি করে যার নং ৬০৩/১১.০৪.২০২১ ইং। পাইকগাছা ক্যাথলিক মিশনের মাস্টার আনন্দ মন্ডল বলেন, গত ফেব্রুয়ারির ২৮ তারিখ সকল হিসাবপত্র বুঝে পেয়েছি। সমিতির কিছু সদস্যদের কাছে পূর্বের লোন অনাদায় থাকার করণে সেই লোন আদায়কে কেন্দ্র করে কথাকাটাকাটির এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটেছে। পৌল গাইন বলেন, সমিতির টাকার বিষয়ে প্রতিবাদ করলে তাকে মারপিট করা হয়। 

সমিতির সদ্য বিদায়ী সভাপতি আগষ্টিন সরকার বলেন, আমি নিয়ম অনুযায়ী সকল হিসাব ও ক্ষমতা হস্তান্তর করেছি। কিন্তু গত নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে বিভিন্ন ভাবে হয়রানী করছে পৌল গাইন গং। তারা আমাকে পুনরায় মারপিটের নকশা করছে। আমি তাদের ভয়ে নিরাপত্তাহীনতায় ভূগছি।

পাঠকের মন্তব্য