দেশীয় ভিডিও প্ল্যাটফর্ম ‘আই-পরশ’ এর যাত্রা শুরু 

দেশীয় ভিডিও প্ল্যাটফর্ম ‘আই-পরশ’  এর যাত্রা শুরু 

দেশীয় ভিডিও প্ল্যাটফর্ম ‘আই-পরশ’ এর যাত্রা শুরু 

ইউটিউব আদলে দেশের প্রথম মনেটাইজড ভিডিও প্ল্যাটফর্ম হিসাবে যাত্রা শুরু করলো 'আই পরশ'। এই প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন টিভি চ্যানেল লাইভ দেখা, অন-ডিমান্ড ভিডিও দেখা কিংবা ভিডিও আপলোড করে অর্থ আয়সহ নানা সুযোগ সুবিধা রয়েছে। 

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেল ৫টায় ‘আই-পরশ’ এর কার্যালয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আই-পরশ এর ব্যবস্থাপনা পরিচালক রাজা সালেহ মাহমুদ, এক্সিকিউটিভ ডিরেক্টর কাজি সাইফুল ইসলাম ও সিইও সালাউদ্দিন সেলিম। 

‘আই-পরশ’ এর ব্যবস্থাপনা পরিচালক রাজা সালেহ মাহমুদ বলেন, বিদেশি বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতি মাসে প্রচুর অর্থ বিদেশে চলে যাচ্ছে। তাই আমাদের লক্ষ্য দেশেই একটি বিকল্প ভাল মানের ডিজিটাল ভিডিও প্ল্যাটফর্ম তৈরি করা।

‘আই-পরশ’ এর এক্সিকিউটিভ ডিরেক্টর কাজি সাইফুল ইসলাম বলেন, আমাদের লক্ষ্য একটি সফল ভিডিও মনেটাইজড প্ল্যাটফর্ম হিসাবে আত্মপ্রকাশ করা। আই-পরশ বিভিন্ন ক্রিয়েটর, ডিজিটাল মিডিয়া প্রতিষ্ঠান, অনলাইন পোর্টাল, আইপিটিভি ও প্রোডাকশন হাউজগুলো বাড়তি আয়ের সুযোগ পাবে। 

‘আই-পরশ’ এর সিইও সালাউদ্দিন সেলিম বলেন, দেশের তরুণ তরুণীদের মেধা খাটিয়ে আয়ের পথ তৈরি করে দিবে আই-পরশ। 

তিনি বলেন, আইপরশ এমন একটি প্ল্যাটফর্ম হবে যেটা হবে অন-ডিমান্ড ভিডিও এর একটি শক্তিশালী প্ল্যাটফর্ম ও অর্থ আয়েরও বড় ডিজিটাল মাধ্যম। এই প্ল্যাটফর্ম থেকে শুধু আপলোডারই ইনকাম করবে না। স্বয়ং দর্শকদেরও কোনোরকম ভিডিও আপলোড না করে শুধু ভিডিও দেখেই আয় করার সুযোগ রয়েছে। 

আই পরশ এর সংযুক্ত হওয়ার জন্য কিংবা ভিডিও দেখার জন্য ও ভিডিও আপলোড দেওয়ার জন্য রয়েছে iPorosh মোবাইল অ্যাপ, ওয়েবসাইট: www.iPorosh.com ও স্মার্ট টিভি অ্যাপ।

পাঠকের মন্তব্য