লকডাউনে পুলিশকে কঠোর হতে নির্দেশ দিলেন আইজিপি

আইজিপি ড. বেনজীর আহমেদ (ফাইল ফোটো)

আইজিপি ড. বেনজীর আহমেদ (ফাইল ফোটো)

করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনে নির্দেশনা বিধি নিষেধ প্রতিপালনে পুলিশকে কঠোর হওয়ার নির্দেশ দিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার করোনা ভাইরাস সংক্রমণের বিষয়ে বিস্তার রোধে এবং পরিত্র রমজান উপলক্ষে সকল পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলার পুলিশ সুপার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে তিনি এই নির্দেশ প্রদান করেন। 

আইজিপি বলেন, সরকারি বিধি নিষেধ চলাকালে বিনা প্রয়োজনে কেউ ঘরের বাহিরে যাবেন না। জরুরি প্রয়োজনে বাহিরে যেতে হলে পুলিশের মুভমেন্ট পাস নিয়ে চলাফেরা করেবেন। এছাড়া জরুরি কাজে বাহিরে গেলে অবশ্যই মাস্ক পরতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। 

তিনি আর বলেন, খাদ্যপন্য, উৎপাদন সামগ্রী ও অন্যান্য জরুরি সেবার যানবাহনের চলাচল নির্বিঘ্ন করতে হবে। ধৈর্য ধরে বুদ্ধিমত্তার সঙ্গে সরকারি বিধি-নিষেধ প্রতিপালন করতে হবে।

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, পবিত্র রমজান মাসে জুমা ও ওয়াক্ত নামাজের সময় মসজিদের ভেতরে বা বাহিরে কোন জমায়েত এবং মাহফিলের আয়োজন করা যাবে না। তিনি আর বলেন, রমজান উপলক্ষে নিষিদ্ধ জঙ্গি সংগঠনসমূহের ধর্মীয় উগ্রবাদী গোষ্ঠীর পোস্টার ও লিফলেট বিতরণ কার্যক্রম প্রতিহত করতে গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে। রমজান উপলক্ষে যাকাত, ফিতরা, খাদ্যসামগ্রী বিতরণের ক্ষেত্রে জনসমাগম পরিহার নিশ্চিত করতে হবে।

 

পাঠকের মন্তব্য