হেফাজতে ইস্যুতে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

হেফাজতে ইস্যুতে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

হেফাজতে ইস্যুতে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সম্প্রতি হেফাজতের তাণ্ডবের ঘটনায় মামলায় একের পর এক কেন্দ্রীয় শীর্ষ নেতাদের গ্রেপ্তার করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সবশেষে রোববার সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করা হয়। 

হেফাজতের নেতাদের গ্রেপ্তার ইস্যুকে কেন্দ্র করে কেউ যাতে নাশকতা করতে না পারে সেজন্য রাজধানীসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থান রয়েছে পুলিশ। বিশেষ করে মতিঝিল, পল্টন ও মোহাম্মদপুর থানা এলাকায় কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে নেওয়া হয়ে বাড়তি নিরাপত্তা। ইতিমধ্যে চট্টগ্রামসহ হেফাজতে ইসলামের অধ্যুষিত এলাকায় অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়েছে। 

এছাড়া রাজধানীর বিভিন্ন থানা ছাড়াও মসজিদ, মাদ্রাসা ও পাড়া-মহল্লায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে মামুনুল হকের গ্রেপ্তারের পর রাজধানীর মোহাম্মদপুরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গ্রেপ্তারের আগেও মোহাম্মদপুরে দুই শতাধিক পুলিশ মোতায়েন করা হয়। 

পুলিশের একাধিক সুত্র জানিয়েছে, সকালে সব এসপি ও রেঞ্জের ডিআইজিকে স্ব-স্ব জেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে অতিরিক্ত সতর্ক অবস্থানে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। কেউ যাতে কোনভাবেই অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে, মানুষের সম্পদ নষ্ট করতে না পারে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা বিনষ্টকারীদের বিরুদ্ধে আইন অনুয়ায়ী কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।   

পাঠকের মন্তব্য