সেই আংশিক সুখবর; কুড়িগ্রামের ডিসিকে অর্ধেক ধন্যবাদ

সেই আংশিক সুখবর; কুড়িগ্রামের ডিসিকে অর্ধেক ধন্যবাদ

সেই আংশিক সুখবর; কুড়িগ্রামের ডিসিকে অর্ধেক ধন্যবাদ

কুড়িগ্রাম জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং কুড়িগ্রাম জেলা রিকসা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্য্যকরী সভাপতি আমিনুর রহমান তাঁর ফেসবুক পেইজে লিখেছেন, সেই আংশিক সুখবর এবং কুড়িগ্রামের ডিসিকে অর্ধেক ধন্যবাদ। 

কুড়িগ্রামের ডিসিকে অর্ধেক ধন্যবাদ শিরোনামে ফেসবুক স্ট্যাটাসটি প্রজন্মকণ্ঠ পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো- 

আমি সমালোচনার অর্থ বলতে এই বুঝি- ঘটনার পথ ধরে হাঁটা। সেই ঘটনার পথে যদি নর্দমার কীট পতঙ্গের দেখা মেলে, তবে তার স্বরূপ তুলে ধরা; আবার একই ঘটনার পথে যদি ফুলের দেখা পাওয়া যায়, তাহলে সেই ফুলের সৌরভ তুলে ধরা। অর্থাৎ ভাল এবং মন্দের সমান বিশ্লেষন করাটাই হচ্ছে-"সমালোচনা"।

কুড়িগ্রাম ডিসি অফিসে ত্রাণ নিতে যাওয়া চার ভিখারী খালি হাতে ফিরে আসার ভিডিও ভার্চুয়াল জগতে ভাইরাল হবার পর গত ২৯ এপ্রিল দুপুর আড়াইটায় কুড়িগ্রাম জেলা আইনজীবি সমিতির সামনে আমি কুড়িগ্রামের ডিসি সাহেবের প্রত্যাহার চেয়ে বক্তব্য দেবার পর ডিসি সাহেবের চৈতন্য ফিরে এসেছে।

আজ ১লা মে সকালে কুড়িগ্রাম ষ্টেডিয়াম মাঠে কুড়িগ্রামের ডিসি মোঃ রেজাউল করিম নিজে উপস্থিত থেকে আলোচিত ওই চার ভিখারীসহ আমাদের রিকসা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের ২ শত শ্রমিককে প্যাকেজ ত্রান দিয়েছেন। পরবর্তিতে হোটেল শ্রমিকসহ পর্যায়ক্রমে অন্যান্য শ্রমিককেও প্যাকেজ ত্রান দেয়া হবে বলে জেনেছি।

আমাদের রিকসা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের ২ হাজার শ্রমিকের মধ্যে মাত্র ২শত শ্রমিককে প্যাকেজ ত্রান দেয়ার ঘটনাটিকে আমি আংশিক সুখবর হিসেবে অবহিত করছি। 

এবং কুড়িগ্রামের ডিসি প্রথম পর্যায় শুধুমাত্র গণপরিবহন শ্রমিককে প্যাকেজ ত্রাণ দেয়ার সিদ্ধান্তে অটল থাকার কথা কুড়িগ্রাম সদর ইউনও আমাদেরকে জানিয়েছিলেন। উদ্ভুত পরিস্থিতির কারণে কুড়িগ্রামের ডিসি তার পুর্বের সিদ্ধান্ত পাল্টিয়ে গণ পরিবহন শ্রমিকের পাশাপাশি রিকসা ও ভ্যান শ্রমিক সহ অন্যান্য শ্রমিকগণকেও প্যাকেজ ত্রাণ দেয়ার বাস্তব সম্মত সিদ্ধান্তে ফিরে আসায় আমি অনেকাংশে খুশি হয়েছি। আর এ কারণে কুড়িগ্রামের ডিসিকে অর্ধেক ধন্যবাদ জানাচ্ছি।

জয় বাংলা; জয় বঙ্গবন্ধু।

ফেসবুক স্ট্যাটাস লিঙ্ক : Aminur Aminur Rahman
লেখক : সাধারণ সম্পাদক, কুড়িগ্রাম জেলা প্রেসক্লাব। 

পাঠকের মন্তব্য