গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করতে হবে : সংসদ সদস্য বাবু

গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করতে হবে : সাংসদ বাবু

গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করতে হবে : সাংসদ বাবু

খুলনা-৬ পাইকগাছা-কয়রা'র সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করতে মৎস্য সম্পদের ভূমিকা গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর গুরুত্ব অনুধাবন করে অগ্রধীকার ভিত্তিতে নদী, খাল, জলাশয় খনন করছেন। খালগুলো খনন হলে মৎস্য সম্পদের পাশিপাশি এর পানি কৃষি কাজে ব্যবহার করে এ অঞ্চলের কৃষি অর্থনীতিতে ও গুরুত্বপূর্ণ অবদান রাখবে। 

রবিবার দুপুরের দিকে দেলুটি ইউনিয়ানের গেউয়াবুনিয়া ও পারমধুখালী বরোপিট, জকারহুলা ও রাধানগর বদ্ধখাল পুনঃ খনন কাজের শুভ উদ্বোধণকালে প্রধান অতিথি হিসাবে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু এ কথাগুলো বলেন। 

তিনি আরও বলেন, নদী, খাল খননের কাজ তদারকি করার দায়িত্ব জনসাধারণের। তারা নিজেরাই কাজের খোজ খবর রেখে ভালমত কাজ করে নিবে। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বর্ণনা দিয়ে পাইকগাছা-কয়রার বিভিন্ন রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য উন্নয়নের কথা তুলে ধরেন। সেই সাথে প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কর্মকান্ড সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকলেরর সহযোগিতা কামনা করেন। জেলা মৎস্য অধিদপ্তর বাস্তবায়নে  পাইকগাছা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ এর সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  উপজেলা চেয়ারম্যান ও আঃলীগের সভাপতি মোঃ আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস শিয়াবুদ্দীন ফিরোজ বুলু ও দেলুটি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ান আ"লীগের সাধারণ সম্পাদক রিপন কুমার মন্ডল। 

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আ'লীগ নেতা রবীন্দ্র নাথ মন্ডল, কুমুদ রঞ্জন ঢালী, দিজেন্দ্র নাথ মন্ডল, ইউপি সদস্য বিশ্বজিৎ রায়, রনধীর মন্ডল, ডালিম রায়, প্রীতিলতা ঢালী ও চম্পক বিশ্বাস, ইউনিয়ন যুবলীগের সভাপতি বিদ্যুৎ বিশ্বাস, সাধারণ সম্পাদক রাম চন্দ্র টিকাদার, দিবাকর মন্ডল, যুবলীগ নেতা রিংকু রায়, প্রবীর সরদার, স্মৃতিশ রায়, প্রসেনজিত মন্ডল মিঠু, পুষ্পেন সরদার, সুব্রত রায়, ছাত্রলীগের রায়হান পারভেজ রনি, মানত, শওকত হাওলাদার, মিথুন, রাজু,বাদশা, রসুলসহ প্রমূখ। 

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাশ জানান, জেলা মৎস্য অধিদপ্তর বাস্তবায়নে জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধিতে দেলুটি ইউনিয়ানের দেড় হেক্টর গেউয়াবুনিয়া বরোপিট ও পারমধুখালী বরোপিট সংস্কারে প্রতিটি প্রায় ২০ লাখ করে প্রায় ৪০ লাখ এবং জকারহুলা ও রাধানগর বদ্ধখাল পুনঃ খননে প্রতিটি ১৫লাখ করে ৩০ লাখ টাকার এই চারটি খাল প্রকল্প বরাদ্দ প্রদান করা হয়েছে।

পাঠকের মন্তব্য