মৎস্য ঘেরের বাঁধ কেটে দখল চেষ্টা; এমপি'র হস্তক্ষেপ কামনা

মৎস্য ঘেরের বাঁধ কেটে দখল চেষ্টা; এমপি'র হস্তক্ষেপ কামনা

মৎস্য ঘেরের বাঁধ কেটে দখল চেষ্টা; এমপি'র হস্তক্ষেপ কামনা

পাইকগাছার রাড়ুলী ইউনিয়ানে কপোতাক্ষ নদের ভাঙনের স্বীকার ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের চরভরাটি জমির চিংড়ি ঘেরের বাঁধ কেটে ক্ষয়-ক্ষতি সহ জোরপূর্বক মাছ ধরার অভিযোগ পাওয়া গেছে। 

স্থানীয় প্রতিপক্ষরা বহিরাগত তালা থানার লোকজন দিয়ে একের পর এক এ ঘেরটি দখল চেষ্টার হুমকি দিয়ে আসছেন। থানা পুলিশের পর সর্বশেষ ঘের মালিকের পক্ষে রাড়ুলীর আব্দুস সাত্তার সানা প্রতিকার চেয়ে প্রতিপক্ষ ইব্রাহিম কাগজী গংদের বিরুদ্ধে খুলনা-৬ (পাইকগাছা-কয়রা'র) সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু'র নিকট অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রাড়ুলীর জেলে পল্লী এলাকার কপোতাক্ষ নদের ভাঙনকুলের বাসিন্দা আঃ সাত্তার সানা জানান, রাড়ুলী মৌজার জলা ভুমি ৫৮১, ১/২৫ খতিয়ানের ১৪৭৯/৩১০৭,১৬৭৯/৩১০৬ দাগে ৮/৯ বিঘা চরভরাটি সম্পত্তিতে চিংড়ি করে আসছি। 

এ সম্পত্তি ভাঙনকুলের ভুমিহীন কৃষকদের কাছ থেকে ইজারা চুক্তিমুলে এ ঘেরে ধান ও মাছ চাষ করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছি। কিন্তু দুঃখ জনক হলেও সত্য ইতোপূর্বে স্থানীয় দু'একজন ব্যক্তি এ ঘেরটি অবৈধ দখল চেষ্টা করে ব্যর্থ হয়ে তারা বহিরাগতদের দিয়ে দখল চেষ্টার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ঘের মালিক সাত্তার সানা আরো অভিযোগ করেন দখল চেষ্টার অংশ হিসেবে গত ১৮ এপ্রিল তালা থানার শাহাজাতপুরের ইব্রাহীম কাগজীর নেতৃত্বে বহিরাগতরা আমার মৎস্য ঘেরে অনুপ্রবেশ করে বাঁধ কর্তন করে বিভিন্ন প্রজাতির মাছ ধরতে থাকে। খবর পেয়ে পরবর্তীতে স্থানীয়রা এগিয়ে এলে বহিরাগতরা চলে যায়। 

এ ঘটনার প্রতিকার দাবী করে সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু'র হস্তক্ষেপ কামনা করে ঘের মালিক সাত্তার সানা তালা থানার শাহাজাতপুরের ইব্রাহিম কাগজী, সেলিম মোড়ল, পলাশ শেখ, আলীমুদ্দিন মোড়ল সহ ৮/৯ জনের বিরুদ্ধে অভিযোগ করেছেন। বিষয়টি জরুরী ভিত্তিতে সমাধানের জন্য পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

পাঠকের মন্তব্য