করোনা থাবা আইপিএলে : দেশে ফিরছেন সাকিব, মুস্তাফিজ

করোনা থাবায় আইপিএল

করোনা থাবায় আইপিএল

করোনা থাবা আইপিএলে। দুই দিনে চার দলে হানা। তাই স্থগিত এবারের আসর। অন্য সব বিদেশি তারকার মতো বিশেষ ব্যবস্থায় সাকিব, মুস্তাফিজকে বিসিসিআই দেশে ফেরত পাঠাবে বলে জানিয়েছেন বিসিবি সিইও। আইপিএলের কড়া জৈব সুরক্ষা বলয় ভেদ করে করোনা ডুকে পড়েছে ভেতরে। শুরুতে কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার। এরপরই চেন্নাই সুপার কিংসের তিন স্টাফ। একদিন না পেরুতেই কোভিড হানা সানরাইজার্স হায়দরাবাদ আর দিল্লি ক্যাপিটালসেও। 

এরপরই টনক নড়ে বিসিসিআইয়ের। যেটা করার কথা ছিল আরো অনেক আগেই সে সিদ্ধান্ত নিতে জরুরী মিটিং বোর্ড কর্তা আর ফ্রাঞ্চাইজি মালিকদের। ঘোষণা এলো অনির্দিষ্ট কালের জন্য স্থগিত আইপিএল ২০২১। বিসিসিআই সচিব  জয় শাহ বলেন।

করোনা সঙ্কট এখনও কাটেনি। বরং বেড়েই চলছে। তাই বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল সর্বসম্মতভাবে প্রতিযোগিতা বন্ধ করার সিদ্ধান্ত নিল। কারণ এত লোকের জীবন বাজি রেখে আমরা আইপিএল আয়োজন করতে রাজি নই। আইপিএল বন্ধ হয়ে যাওয়ায় সাকিব, মুস্তাফিজের দেশে ফিরতে ফ্রাঞ্চাইজির তরফ থেকে আর বাধা নেই।

বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, এরই মধ্যে আইপিএল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছেন তারা। ভারতের সাথে ফ্লাইট বন্ধ থাকায় বিশেষ ব্যবস্থায় দেশে ফিরবেন দুই টাইগার। 

তারপর কতদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের? এই বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরকে চিঠি দেয়া হয়েছে বিসিবির তরফ থেকে।  তাহলে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে সাকিব, মুস্তাফিজকে পেতে আপাত দৃষ্টিতে আর নেই বাধা।

পাঠকের মন্তব্য