'নরিস বাংলাদেশ' উদ্যোগে ১৯০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ

'নরিস বাংলাদেশ' উদ্যোগে ১৯০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ

'নরিস বাংলাদেশ' উদ্যোগে ১৯০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ

পরিস্থিতির প্রথম থেকে বাংলাদেশে কাজ করে যাচ্ছে আমেরিকার একটি সংগঠন 'নরিস বাংলাদেশ'। তারা প্রবাসীদের কাছে ফান্ড কালেকশন করে দেশের অসহায় মানুষগুলোর ক্ষুধা নিবারণের জন্য ব্যয় করেন। শুক্রবার (৭ ই মে) লালমনিরহাটে একটি বেদে পল্লীর ৬০ টি পরিবার এবং মহেন্দ্রনগরে ১৩০ টি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি।  

উত্তরবঙ্গের বন্যা কবলিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তারা। নরিস বাংলাদেশ এর বাংলাদেশ প্রতিনিধি মোঃ মুহতাসিম আবশাদ জিসান বলেন, "গতবছর থেকে নরিস বাংলাদেশ এর হয়ে বন্যা কবলিত এবং নদী ভাঙ্গা মানুষের জন্য কাজ করে যাচ্ছি, সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে এই কাজগুলো করা আমাদের জন্য অনেক সহজ হবে। 

নরিস বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা আমেরিকান প্রবাসী ফারিস ভূইয়া বলেন, দুঃসময়ে আমরা দূর থেকে 'নরিস বাংলাদেশ' এর মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক ভাবে চরম ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আসল কাজটি করা হচ্ছে আমাদের বাস্তবায়ন সহযোগী কিছু এনজিও এবং তৃনমুল স্বেচ্ছাসেবকদের মাধ্যমে যেমন জিসান ও তাঁর দল। তাদের অধ্যবসায় ও কঠোর পরিশ্রম ব্যাতীত, আমরা এই দূরদেশ থেকে শুধুমাত্র প্রার্থনা ছাড়া তেমন কিছুই করতে পারতাম না। দুঃস্থ ব্যক্তিদের সাহায্য করার জন্য এবং নিজের প্রয়োজনের আগে অন্যের প্রয়োজনকে প্রাধন্য দেবার জন্য আমরা এই সাহসী এবং সহানুভূতিশীল বাক্তিবর্গদের প্রতি চির কৃতজ্ঞ।"

প্রতিবছর তিস্তা নদীসহ কয়েকটি নদীর মাধ্যমে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা প্লাবিত হয়। এর আগে তারা নীলফামারী সহ অনেক গুলো জেলায় তাদের এই কার্যক্রম পরিচালনা করেছেন। ঈদের আগে এমন উপহার সামগ্রী পেয়ে খুশি  তারা।

পাঠকের মন্তব্য