বিশিষ্ট বিজ্ঞানী ওয়াজেদ মিয়া'র মৃত্যুবার্ষিকীতে বেরোবি'র শ্রদ্ধা

বিশিষ্ট বিজ্ঞানী ওয়াজেদ মিয়া'র মৃত্যুবার্ষিকীতে বেরোবি'র শ্রদ্ধা

বিশিষ্ট বিজ্ঞানী ওয়াজেদ মিয়া'র মৃত্যুবার্ষিকীতে বেরোবি'র শ্রদ্ধা

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও বরেণ্য পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া'র ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। আজ রবিবার (০৯ মে, ২০২১) সকালে রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ফতেহপুরে ড. এম এ ওয়াজেদ মিয়া'র সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এবং ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। 

শ্রদ্ধা নিবেদন শেষে বেরোবি ভাইস-চ্যান্সেলর বলেন, বিশ্ববরেণ্য পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া তাঁর সমগ্র কর্মজীবনে মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে দেশ, জাতি ও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে গেছেন। তাঁর চরিত্র মাধুর্য ও বিজ্ঞানমনস্ক চিন্তা-চেতনা ভবিষ্যত প্রজন্মের কাছে প্রেরণার চিরন্তন উৎস হিসেবে বেঁচে থাকবে। প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, আগামী প্রজন্ম ড. এম এ ওয়াজেদ মিয়ার আদর্শের পথরেখা অনুসরণ করে বিজ্ঞানমনস্ক জাতি গঠনে অনুপ্রাণিত হবে।

এসময় উপাচার্যের একান্ত সচিব (অতিরিক্ত রেজিস্ট্রার) মোঃ আমিনুর রহমান, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সিনিয়র রিসার্চ অফিসার আবু সাঈদ মোঃ আহসান সিদ্দিকী, বেরোবি কেন্দ্রীয় মসজিদের ইমাম কাম-খতিব রকিব উদ্দিন আহম্মেদ, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের সেকশন অফিসার (গ্রেড-২) মোঃ হাবিবুর রহমান, সহকারী নিরাপত্তা কর্মকর্তা আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য