প্রকাশিত সংবাদে প্রতিবাদ জানালো মসজিদ কমিটি

প্রকাশিত সংবাদে প্রতিবাদ জানালো মসজিদ কমিটি

প্রকাশিত সংবাদে প্রতিবাদ জানালো মসজিদ কমিটি

গত ১০ মে ২০২১ অনলাইন পত্রিকায় ‘ভুরুঙ্গামারীতে কিশোর গ্যাংয়ের মসজিদের লুটপাট ও চেয়ারম্যানের মার্কেটে হামলা শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মসজিদ কমিটির পক্ষে পাগলাহাট বাজার দারুস সালাম কেন্দ্রীয় জামে মসজিদের উপদেষ্টা কমিটির সদস্য শরিফুল ইসলাম। 

মঙ্গলবার (১১ মে) তিনি লিখিত প্রতিবাদ লিপিতে উল্লেখ করেছেন ভুরুঙ্গামারী উপজেলার শিলখুড়ী ইউনিয়নে অবস্থিত পাগলাহাট দারুস সালাম কেন্দ্রীয় জামে মসজিদের উপর ভিত্তি করে আনিত অভিযোগ সম্পূর্ন ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। পাগলা হাট বাজারে গত ৯ মে ২০২১ তারিখে যে অপ্রীতিকর ঘটনা ঘটনা হয়েছে তার সাথে জড়িত মুলত ২নং শিলখুড়ী ইউপির বর্তমান চেয়ারম্যান ইসমাইল হোসেন ইউসুফ এবং তার বাহিনী। মসজিদ কমিটি নিয়ে যে সমস্যা তৈরি হয়েছে তার সাথে চেয়ারম্যানের বড় ভাই মসজিদ কমিটির সাবেক সভাপতি ফরহাদ হোসেন ও অন্যান্যরা জড়িত। দীর্ঘ ১২ বৎসর যাবত তারা অত্র মসজিদ পরিচালনা করে আসছে। 

অদ্যাবধি আয়-ব্যয়ের কোন হিসাব সমাজবাসীকে উপস্থাপন না করে গত ১৯-০৩-২০২১ তারিখে কমিটি বিলুপ্ত ঘোষনা করে নতুন উপদেষ্টা কমিটি গঠন করে বিদায় নেয়। কিন্তু খাতা পত্র আয় ব্যয়ের হিসাব দেয় না। এমতাবস্থায় মসজিদের উন্নয়নমুলক কাজ করতে গিয়ে চরম অর্থনৈতিক সংকটে পড়ে বর্তমান কমিটি। এজন্য উপদেষ্টা কমিটি প্রাক্তন কমিটির কাছে মসজিদের অর্থ ও হিসাব হস্তান্তরের জন্য অনুরোধ করেন। দেই দিচ্ছি বলে কালক্ষেপন করে যাচ্ছেন সাবেক সভাপতি। দান বাক্স খোলার জন্য তারা নতুন উপদেষ্টা কমিটিকে পরামর্শ দেয়। সে মোতাবেক কমিটির সদস্যগন ও সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে দানবাক্স খুলে টাকা ক্যাশিয়ারের নিকট হস্তান্তর করেন। এরই প্রেক্ষিতে কিছু কাল্পনিক ইস্যু তৈরি করে এলাকার কিছু বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রদের নামে থানায় ভুয়া অভিযোগ করে ডাকাতির নাটক সাজায়। 

ধর্মীয় অনুভুতিতে আঘাত হেনে নৈতিক চরিত্রের স্খলনের মাধ্যমে বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে হয়রানী করে। চেয়ারম্যান ও তার বড় ভাই ফরহাদ হোসেনের ব্যক্তিগত স্বার্থসংশ্লিষ্ট জড়িত করে এলাকার পরিবেশ নষ্ট করছে। এর সাথে ওতপ্রতভাবে জড়িত রয়েছে আবু আব্দুল্লা, মোহাম্মদ হোসেন, মাহবুব হোসেন, আকবর হোসেন, মোহাম্মদ হোসেন (সার ব্যবসায়ী) সহ আরও অনেকে। আমরা এহেন সংবাদের তীব্র  প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।  
 
প্রতিবাদকারী-
মসজিদ কমিটির পক্ষে-
     
মোঃ শরিফুল ইসলাম
উপদেষ্টা কমিটির সদস্য
পাগলাহাট বাজার দারুস সালাম কেন্দ্রীয় জামে মসজিদ   
ভুরুঙ্গামারী, কুড়িগ্রাম।

প্রেরক-
ডাঃ মোঃ আব্দুল জলিল সরকার
ভুরুঙ্গামারী(কুড়িগ্রাম) প্রতিনিধি
০১৭১৩৭১২০১৫

পাঠকের মন্তব্য