সাংবাদিক রোজিনা ইসলামের আলচিত মামলা ডিবিতে হস্তান্তর 

সাংবাদিক রোজিনা ইসলামের আলচিত মামলা ডিবি-তে হস্তান্তর 

সাংবাদিক রোজিনা ইসলামের আলচিত মামলা ডিবি-তে হস্তান্তর 

অফিশিয়াল সিক্রেট অ্যাক্টে প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়েছে। 

বুধাবার (১৯ মে) দুপুরে আলোচিত এই মামলাটি আনুষ্ঠানিকভাবে ডিবিতে হস্তান্তর করা হয়। ডিবি পুলিশের পক্ষ থেকে জানানো হয়, এখন থেকে মামলাটি তদন্ত করবে গোয়েন্দা পুলিশ। 

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা ও নথি নিজের কাছে রাখার অভিযোগে গেল সোমবার রাজধানীর শাহবাগ থানায় প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব শিব্বির ওসমানী বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন। রোজিনার বিরুদ্ধে দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিসিয়াল অ্যাক্টের ৩ ও ৫ ধারায় অভিযোগ আনা হয়। পরবর্তীতে এই মামলায় রোজিনা ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। 

প্রসঙ্গত সোমবার পেশাগত দায়িত্ব পালনকালে সংবাদ সংগ্রহ করতে গিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে তাঁকে ৬ ঘন্টা আটকে রেখে শারীরিক নির্যাতন ও মানসিক নির্যাতনের অভিযোগ উঠে। এসময় একটি কক্ষে আটকে রেখে তার মোবাইল কেড়ে নেওয়া হয়। ঘটনার এক পর্যায়ে রোজিনা ইসলাম অসুস্থ্য হয়ে পড়েন। তারপর তাঁকে হাসপাতালে নেওয়ার কথা বলে শাহবাগ থানায় নিয়ে যায় স্বাস্থ্য অধিদপ্তর। 

পাঠকের মন্তব্য