সন্তান হিসেবে কেমন রুদ্র জানালেন আসিফ | আজ জন্মদিন

সন্তান হিসেবে কেমন রুদ্র জানালেন আসিফ | আজ জন্মদিন

সন্তান হিসেবে কেমন রুদ্র জানালেন আসিফ | আজ জন্মদিন

শাফায়াত রুদ্র, আমাদের ছোট ছেলে। বাবা হিসেবে বলতে পারি রুদ্র এ প্রজন্মের ছেলে হিসেবে যথেষ্ট ভাল মানসিকতা ধারন করে।

স্পোর্টসম্যানশীপ লালন করে অস্তিত্বে। যুক্তিতর্কে যথেষ্ট শালীন এবং সংযত। অনেক দ্রুত কথা বললেও বিষয়বস্তু থেকে কক্ষচ্যুত হয়না। জীবনের প্রতিটা খেলায় জিততে চায়। আত্মবিশ্বাসী ছেলে,যথেষ্ট বন্ধুবৎসল। ভাল ফুটবল খেলে, নিয়ম মেনে আড্ডা দেয়। সময় মেইনটেন করে চলে। নিজেকে ভালবাসে, নিজের কাছে থাকা সব কিছুর প্রতি যত্নশীল। ছাত্রদের অধিকার নিয়ে খুব ভাবিত থাকে। 

ক্রিকেট নিয়ে আগ্রহ কম তবে দেশের খেলার হাইলাইটস দেখা পর্যন্তই তার ক্রিকেটপ্রেম। আমি কি ধরনের প্রশ্ন করতে পারি সে আগে থেকেই জানে। আমার সাথে জটিল ডিসকাশনে যেখানে প্রচুর লোক খাবি খায়, সেখানে রুদ্র ম্যাচিওরড উত্তরে আমাকে স্যাটিসফাই করতে পারে। নিজে ভাল ফুটবল খেলে তবে পেশা হিসেবে নিতে চায়না। ফুটবল যদি রুদ্র’র জীবন হয়, মেসি তার প্রানভ্রোমরা। আপাতত প্রেমট্রেম করছে কিনা জানিনা, যদি কাউকে ভালবাসে সেরাটাই বাসবে। ও মিথ্যা কথা বলতে পারেনা, মাঝেমধ্যে চেষ্টা করলেও হাসির কারনে ধরা পরে যায়। ফুর্তিবাজ ছেলে, আড্ডার মধ্যেই প্রশান্তি খুঁজে নেয়। 

যে কোন প্রানীর প্রতি দয়ালু, সামর্থ্যের বাইরে গিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা আছে। বুদ্ধিমান ডিপ্লোম্যাটিক আদুরে ছেলে, সঙ্গে রয়েছে প্রখর ব্যক্তিত্ব। মেজাজটা গরম থাকলেই বুঝি তাঁর মায়ের সাথে ঝামেলা হয়েছে। রণ’র সাথে সম্পর্ক শীতল, কেউ কাউকে বোঝে বলে মনে হয়না। রণ হয়তো একটু বেশীই রাগী, রুদ্র সেই তুলনায় যথেষ্ট সফট। ঘুমাতে পছন্দ করে। নিজস্ব রুটিনে চলে, ঘুমে ব্যাঘাত ঘটলে ক্ষেপে যায়। রেগে গেলে আমি আর আশেপাশে থাকিনা কিছুক্ষন। নিজ থেকেই ঠান্ডা হয়ে যায়। খাওয়াদাওয়া নিয়ে ঝামেলা নাই, মা’কে হেল্প করে ঘরের কাজে।

সার্বক্ষনিকভাবে আমাকে মনিটর করে। আমার যে কোন প্রয়োজনে সবসময় ষ্ট্যান্ডবাই। রুদ্র’র আজ জন্মদিন। ওর জন্মের সময় বেশী খুশী হইনি, মেয়ে আশা করেছিলাম। রুদ্র একই সাথে আমার ছেলে ও মেয়ে। ওর বাস্তববাদী মানসিকতার উপর ভরসা রাখি।

আমাকে সবসময় বলে- এনিটাইম এনিথিং ফর ইউ বাবা, শুনতে আরাম লাগে... শুভ জন্মদিন রুদ্র, মানুষের মত মানুষ হও, আনন্দে থাকো। 
ভালবাসা অবিরাম..।

ফেসবুক স্ট্যাটাস লিঙ্ক : ASIF 
লেখক : জনপ্রিয় কণ্ঠশিল্পী 

পাঠকের মন্তব্য