ছোটবিঘাই ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদারের জামিন মঞ্জুর

ছোটবিঘাই ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার

ছোটবিঘাই ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার

পটুয়াখালী জেলা দায়রা জজ আদালত কর্তৃক জামিনে মুক্তি পেয়েছেন পটুয়াখালী সদর উপজেলাধীন ছোটবিঘাই ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলতাফ হোসেন হাওলাদার।

গত ২৫ মে রোজ মঙ্গলবার পটুয়াখালী জেলা দায়রা জজ আদালতে পটুয়াখালী সদর উপজেলাধীন ছোটবিঘাই ইউনিয়নের চেয়ারম্যান জনাব আলতাফ হোসাইন হাওলাদার এর বিরুদ্ধে দায়েরকৃত সরকারী চাল আত্মসাতের মামলায় বিজ্ঞ জেলা দায়রা জজ জামিন মঞ্জুর করেন। যার মামলা নং ছিলো -জি আর-১৮৭/২১।  

চেয়ারম্যান আলতাফ হাওলাদারের পক্ষের আইনজীবী এ্যাডভোকেট মনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, আসামীর বিরুদ্ধে হওয়া মামলার পক্ষে রাষ্ট্রপক্ষ যথেষ্ট তথ্য-উপাত্ত উপস্থাপন করতে ব্যর্থ হওয়ায় বিচারক বিষয়টিকে আমলে নিয়ে আসামীর জামিন মঞ্জুর করেছেন।

ঘটনাসূত্রে উল্লেখ্য,  ঈদুল ফিতর উপলক্ষ্যে ছোট বিঘাই ইউনিয়নের ৪৫০ জন জেলের জন্য ৩৬ টন চাল বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত চাল গত ১২ই মে বিকেলে পটুয়াখালীর খাদ্য গুদাম থেকে ট্রলারে করে ভুতুমিয়া লঞ্চঘাট এলাকায় পৌছায়। পথে ৩৫ বস্তা চাল সরিয়ে বাকী চাল নিয়ে লঞ্চঘাটে ট্রলার নোঙ্গর করে রাখার অভিযোগ উঠে।

এ খবর পেয়ে উপজেলা প্রশাসনের একটি দল ও পুলিশ গিয়ে চালের বস্তা হিসাব করে ৩৩ বস্তা চাল কম পেয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

এ ঘটনায় একইদিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মাহ্ফুজুর রহমান ৩৩ বস্তা চাল উল্লেখ করে চেয়ারম্যান আলতাফ হাওলাদারকে প্রধান আসামী করে একটি মামলা করেন। যার মামলা নং-১৯/, যাহা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ধারা ২৫/১ এর অনুযায়ী রুজু করা হয়।

এই মামলায় চেয়ারম্যান আলতাফ হোসাইন হাওলাদারকে গ্রেফতার করেছিল পুলিশ।

পাঠকের মন্তব্য