ফরিদপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত 

ফরিদপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত 

ফরিদপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত 

ফরিদপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ২০২১ অনুষ্ঠিত হয়েছে। আজ ০৭ জুন সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রনালয় এর সহযোগীতায় শহরের মহিম ইন্সটিটিউশন মাঠে এ প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। 

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নুরুল্লাহ মোঃ আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আঃ রাজ্জাক মোল্লা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ডঃ মোঃ হযরত আলী, জেলা মৎস কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ফিতা কেটে অন্যান্য অতিথিসহ স্টল পরিদর্শন শেষে বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কৃষি হচ্ছে বাংলাদেশের প্রাণ। যতদিন কৃষি মজবুত থাকবে ততদিন বাংলাদেশের অগ্রগতি অদম্য থাকবে। বাংলাদেশের অগ্রগতি কেউ থামাতে পারবে না। আপনারা যদি ভালোভাবে লক্ষ্য করেন তাহলে দেখবেন বাংলাদেশ তার প্রতিবেশী দেশগুলোর থেকে ভালোভাবে টিকে রয়েছে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলিষ্ঠ নেতৃত্বের কারণে। আমাদের বাংলাদেশ আজ ক্ষধামুক্ত, দারিদ্রমুক্ত। আমরা বাংলাদেশকে আরও উন্নত ও শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে চাই। বাংলাদেশ আজ অনুন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্ত‌রিত হয়েছে। শীঘ্রই এ দেশ উন্নত দেশে পরিণত হবে। একদিন এই বাংলাদেশের কৃষি ব্যবস্থা দেখতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানুষ আসবে, খামারীদের দেখতে অন্যান্য দেশ থেকে লোকজন আসবে। 

আমাদের প্রধানমন্ত্রী বা নেতৃবৃন্দ যখন বিভিন্ন দেশ সফরে যান তখন অনেকেই কৌতুহলী হয়ে জিজ্ঞাসা করে বাংলাদেশের এই উন্নয়নের রহস্য কি ? তখন মাননীয় প্রধানমন্ত্রী বলেন আমাদের এই উন্নয়নের পিছনে আমাদের দেশের পরিশ্রমী মানুষের অবদান রয়েছে। আমাদের দেশের কৃষাণ-কৃষাণী নির্বিশেষে সকলেই দেশের উন্নয়নের মজবুত ভীত বিনির্মানে অবদান রেখেছে। 

পাঠকের মন্তব্য