বেরোবি'র নতুন উপাচার্য প্রফেসর ডক্টর হাসিবুর রশীদ  

বেরোবি'র নতুন উপাচার্য প্রফেসর ডক্টর হাসিবুর রশীদ  

বেরোবি'র নতুন উপাচার্য প্রফেসর ডক্টর হাসিবুর রশীদ  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর (বেরোবি) এর উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ডক্টর হাসিবুর রশীদ। তিনি ২০২০ সালের ১০ মার্চ থেকে ট্রেজারর হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালন করে আসছিলেন।  

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ হাসিবুর রশীদকে এ নিয়োগ দেন। এ বিষয়ে আজ বুধবার(৯ই জুন) প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রজন্মকন্ঠকে এ তথ্য নিশ্চিত করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহবুব আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলে হয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আইন, ২০০৯–এর ১০ (১) ধারা অনুসারে প্রফেসর হাসিবুর রশীদকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পেয়েছেন। উপাচার্য হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়স পূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পন্ন শেষে ওই মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। উপাচার্য পদে তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, হাসিবুর রশীদকে বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

পাঠকের মন্তব্য