বিএনপির সমাবেশ ঘিরে আতঙ্ক; সতর্ক অবস্থানে সরকার 

বিএনপির সমাবেশ ঘিরে আতঙ্ক; সতর্ক অবস্থানে সরকার 

বিএনপির সমাবেশ ঘিরে আতঙ্ক; সতর্ক অবস্থানে সরকার 

সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতির পরেও বিএনপি তাদের কার্যালয়ের সামনে রাস্তার উপরে সমাবেশ করার পেছনে বিএনপির নিশ্চয় কোনো হীন উদ্দেশ্যে রয়েছে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, বিএনপি দেশবিরোধী বলেই তারা স্বাধীনতার ঐতিহাসিক তাৎপর্যপূর্ণ সোহরাওয়ার্দী উদ্যানে যেতে চায় না। বুধবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিং এ এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এদিকে,সকালে সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সমাবেশের নামে বিএনপি সারাদেশ থেকে আগুন-সন্ত্রাসীদের এনে জড়ো করতে চায়। তবে পরিস্থিতি খারাপ করতে চাইলে জনগণের জানমাল রক্ষার স্বার্থে সরকারও সমুচিত ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দেন তথ্যমন্ত্রী।  

অপরদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আইনশৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে বিএনপি ভুল করবে। আর ১০ ডিসেম্বর খালেদা জিয়া যদি সমাবেশে যোগ দেন, তাহলে আদালত ব্যবস্থা নেবে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

তবে, কোনভাবেই কোনো বিশৃঙ্খলা না করতে বিএনপি নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে  স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, দেশ এখন এগিয়ে গেছে, দেশের উন্নয়ন ব্যহত করে কিছু করা কোনভাবেই ঠিক হবে না। 

দুপুরে, রাজধানী ঢাকার রাজারবাগে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের বার্ষিক সম্মেলনে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

পাঠকের মন্তব্য