রাঙামাটিতে দূরপাল্লার বাস চলাচল বন্ধ; যাত্রীদের ভোগান্তি

রাঙামাটিতে দূরপাল্লার বাস চলাচল বন্ধ; যাত্রীদের ভোগান্তি

রাঙামাটিতে দূরপাল্লার বাস চলাচল বন্ধ; যাত্রীদের ভোগান্তি

রাঙামাটিতে বৃহস্পতিবার সকাল থেকে হঠাৎ করে ৪ ঘন্টার জন্য দূরপাল্লার সকল প্রকার  বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় পর্যটক সহ সাধারণ যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে।  

সংশ্লিষ্টরা জানিয়েছে, রাঙামাটি  জেলা থেকে বাস রিক্যুইজিশনের নামে শ্রমিক হয়রানি, পরিমানের চেয়ে ৪/৫ গুণ বেশী বাস রিক্যুইজিশন করন, রিক্যুইজিশন কালীন তেল সরবরাহ না করা, নির্ধারিত ভাড়া পরিশোধ না করা সহ একাধিক অভিযোগে বৃহস্পতিবার সকাল  সাড়ে ৭ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত রাঙামাটির সাথে দেশের অন্যান্য অঞ্চলের বাস যোগাযোগ হঠাৎ করে বাস বন্ধ রাখে। 

দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধের  কারনে পর্যটক সহ সাধারণ যাতীরা চরম বেকায়দায় পড়েছে। পর্যটক সহ যাত্রীদের দীর্ঘ ৪ ঘন্টা পর্যন্ত জিম্মি করে রাখার  কারণ এবং  এ ভাবে হয়রনী করতে পারে কিনা সে বিষয়ে শ্রমিক নেতৃত্ব মুখ খুলতে নারাজ।

চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতি সভাপতি মোঃ সৈয়দ হোসেন বলেন, প্রশাসন থেকে বাস রিক্যুইজিশনের নামে গাড়ী নিয়ে ব্যবসা করা, তেল সরবরাহ বন্ধ রাখা, ভাড়া না দেয়া ও  প্রয়োজনের চেয়ে ৪/৫ গুণ বেশী গাড়ী রিক্যুইজিশন করার প্রতিবাদে যানবাহন  শ্রমিকরা গাড়ী চলাচল বন্ধ করে দেয়। আমরা বিষয়টি অবগত হয়ে প্রশাসনের সাথে আলোচনা করেছি। প্রশাসন  সমস্যা সমাধানে আমাদেরকে আশ্বস্থ করেছে। 

রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ বাস রিক্যুইজিশন জটিলতা বিষয়ে বলেন, এটা আমাদের রাঙামাটির সমস্যা নয়। এ জেলার বাইরের সমস্যা। 

এবিষয়ে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান'র মতামত জানতে চাইলে, তিনি কিছু অবগত নন বলে জানান। 

পাঠকের মন্তব্য