রাঙামাটিতে টিসিবি পণ্য মজুদ ও বিক্রি; দোকানীকে জেল

পণ্য অবৈধভাবে মজুদ ও কালোবাজারী

পণ্য অবৈধভাবে মজুদ ও কালোবাজারী

রাঙামাটিতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)'র পণ্য অবৈধভাবে মজুদ ও কালোবাজারীর অভিযোগে ১ দোকানীকে ২৫ দিনের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে শহরের কাঁঠালতলী এলাকার মেসার্স হাসান ট্রেডার্সে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির মালিক মোঃ বশির আহমেদকে (৫০) টিসিবি পণ্যসহ আটক করে এ দণ্ডাদেশ ঘোষণা করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার'র ভ্রাম্যমাণ আদালত। 

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শহরের  কাঠালতলীস্থ হাসান ট্রেডার্স'র মালিক বশির আহমেদ দীর্ঘদিন ধরে  অবৈধভাবে টিসিবি পণ্য মজুদ ও বিক্রয় করে আসছে এমন তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত তার প্রতিষ্ঠানের গুদামে অভিযান পরিচালনা করে। অভিযানে তার গুদাম থেকে ১'শ ৮০ লিটার সয়াবিন তেল ও ৮৬ কেজি মসুর ডাল জব্দ করে। 

জব্দকৃত মালামালগুলো  জেলা প্রশাসনের হেফাজতে নিয়ে যায় এবং  তাকে ২৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলে প্রেরন করে। মোবাইল কোর্ট চলাকালে ঘটনাস্থলে স্থানীয় কাউন্সিল'র জামাল উদ্দিন সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার সত্যতা নিশ্চিত করে মিডিয়াকে বলেন, দন্ডপ্রাপ্ত ব্যক্তি একজন অসাধু ব্যবসায়ী। বাজার স্থিতিশীল রাখতে মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান থাকবে। উদ্ধারকৃত টিসিবি পণ্যগুলো সংগ্রহের সূত্রের খোঁজ করছি যোগ করেন এ কর্মকর্তা।

পাঠকের মন্তব্য