নেত্রকোনায় আবহমান গ্রাম বাংলার পিঠা উৎসব অনুষ্ঠিত

বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদ

বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদ

নেত্রকোণায় আবহমান গ্রাম বাংলার চিরায়ত ঐতিহ্য পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। 

আজ রবিবার সকাল ১১টায় বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদের আয়োজনে কুরপাড়স্থ সংসদ কার্যালয়ে দিনব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। উৎসবে ১৭ টি বিভিন্ন ধরনের বাহারি পিঠার স্টল বসে। পিতা মাতারা তাদের সন্তানদের নিয়ে উৎসবে অংশ গ্রহন করেন। এ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবু আককাস আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক জিয়া আহমেদ সুমন ও পুলিশ সুপার ফয়েজ আহমেদ শান্তির প্রতিক পায়রা উড়িয়ে পিঠা উৎসবের শুভ উদ্বোধন করেন। 

কবি সাইফুন্নাহার ও কবি সুমিত্র সুজনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোণা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ রওশনা আক্তার, স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক বেগম রোকেয়া, বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী ও শিরিন আক্তার চৌধুরী। 

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন প্রফেসর ননী গোপাল সরকার। পরে আমন্ত্রিত অতিথিবৃন্দ, উৎসবে আগত দর্শনার্থীরা মেলার স্টল পরিদর্শন করেন ও মুখরোচক বিভিন্ন পিঠার স্বাদ উপভোগ করেন। দিনব্যাপী উৎসবে গল্প, কবিতা ও গান পরিবেশন করা হয়। পরে তিন সদস্যের বিচারক প্যানেলউৎসবে অংশ গ্রহনকারী বিভিন্ন স্টল পরিদর্শন করে বিজয়ী স্টল মালিকদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। মেলায় আগত দর্শনার্থীরা প্রতিবছর এই উৎসব আয়োজনের দাবী জানান।

পাঠকের মন্তব্য