Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ , সময়- ১০:৫৯ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
জিম্বাবুয়ের বিরুদ্ধে ২৮ রানে জয় পেলো বাংলাদেশ  সাম্প্রতিক সৌদি আরব সফর : প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, আগামীকাল গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক সিটির জন্য চালু হচ্ছে ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস শিগগিরই ছোট হচ্ছে মন্ত্রিসভা আপনার কথায় অস্ট্রেলিয়ায় থাকা আমার মেয়েও লজ্জিত : মঈনুলকে ফোনে মির্জা ফখরুল  আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা, সমৃদ্ধ উন্নত বাংলাদেশ চাই : স্বরাষ্ট্রমন্ত্রী  সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  ইমরুলের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ২৭১ রান শুরু হয়েছে দশম জাতীয় সংসদের ২৩তম অধিবেশন তরুণ প্রজন্মের জন্য প্রযুক্তিনির্ভর দেশ গড়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী

শৃঙ্খলা ভঙ্গে অভিযোগে সাব্বিরকে চুক্তি থেকে বাদ, তামিমের জরিমানা


অনলাইন ডেস্ক

আপডেট সময়: ২ জানুয়ারী ২০১৮ ২:২৪ এএম:
শৃঙ্খলা ভঙ্গে অভিযোগে সাব্বিরকে চুক্তি থেকে বাদ, তামিমের জরিমানা

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সাব্বির রহমানকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে। এ ছাড়া ২০ লাখ টাকা জরিমানা ও ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞা দিয়েছে বিসিবি। উইকেটের সমালোচনা করায় তামিম ইকবালকেও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার সংবাদ মাধ্যমকে এসব তথ্য জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সাব্বিরের শাস্তি প্রসঙ্গে পাপন বলেন, ‘সাব্বিরের বিষয়ে আমাদের শৃঙ্খলা কমিটি ইতোমধ্যোই সিদ্ধান্ত নিয়েছে। হিয়ারিং হয়েছে, আমরা ম্যাচ রেফারির রিপোর্টও পেয়েছি। তার ব্যাপারে প্রস্তাব যেটা এসেছে সেটা হচ্ছে আমাদের যে ন্যাশনাল কন্ট্রাক্ট আছে সেখান থেকে ও বাদ পড়ছে। সাব্বির আমাদের ন্যাশনাল কন্ট্রাক্টের প্লেয়ার আর থাকছে না। প্লাস তারা বলেছে ২০ লাখ টাকা জরিমানা। তাকে ক্যাশ টাকা দিতে হবে। তারপর বলেছে ঘরোয়া ক্রিকেট খেলতে পারবে না ৬ মাসের জন্য। তারমানে সে প্রিমিয়ার লিগও খেলতে পারছে না। অর্থাৎ বড় রকমের অর্থনৈতিক ক্ষতির মুখে সে পড়তে যাচ্ছে।’

সম্প্রতি রাজশাহীতে জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে এক কিশোরকে লাঞ্ছিত করেছেন সাব্বির রহমান। শুধু তাই নয়, হেয়ারিংয়ের সময় ম্যাচ রেফারি ও আম্পায়ারদের সঙ্গেও বাজে আচরণ করেন তিনি। ঘটনার পরই ম্যাচ রেফারি শওকাতুর রহমানকে মাঠের আম্পায়ার বিষয়টি অবগত করেন। ম্যাচ রেফারি বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা বিভাগ বরাবর একটি প্রতিবেদন দেন যাতে বলা হয়েছে সাব্বির বিসিবি’র আচরণবিধির লেভেল-৪ ভঙ্গ করেছেন।

এদিকে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলাকালীন উইকেটের সমালোচনা করায় জাতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবালকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি তার নামে ওয়ারনিংও ইস্যু করা হয়েছে।

সোমবার রাজধানীর বেক্সিমকোতে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়কের দায়িত্বে ছিলেন তামিম। আর রংপুর রাইডার্স ও কুমিল্লার মধ্যকার একটি ম্যাচ শেষে ড্যাশিং এ ব্যাটসম্যান উইকেটকে ‘জঘন্য’ বলেছিলেন। যেখানে টি-টোয়েন্টি ফরম্যাটের ওই ম্যাচে রংপুর দলীয় ১০০ রানে কমে অলআউট হয়েছিল। পরে ব্যাটিং করা কুমিল্লা জয় পেলেও, তাদের বেশ ভুগতে হয়েছিল।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top