Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ , সময়- ১২:৩২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের মহাষ্টমী স্নানোৎসব শুরু মঙ্গলবার


নারায়ণগঞ্জ প্রতিনিধি

আপডেট সময়: ৪ এপ্রিল ২০১৭ ১:১১ এএম:
সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের মহাষ্টমী স্নানোৎসব শুরু মঙ্গলবার

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের মহাষ্টমী স্নানোৎসব শুরু হবে মঙ্গলবার, শেষ হবে বিকেল ৫টা ২৮ মিনিটে লগ্ন শেষ হবে। মহাষ্টমী স্নানোৎসবকে ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ, আনসার ভিডিপিসহ দুই সহস্রাধিক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। এছাড়া দুই শতাধিক স্বেচ্ছাসেবী থাকবে। স্নানোৎসব এলাকায় ইতোমধ্যে বসানো হয়েছে ৩২টি সিসি ক্যামেরা।

আয়োজকরা জানিয়েছে, এবার স্নানোৎসবে দেশ-বিদেশ থেকে ১০ থেকে ১৫ লাখের বেশি পুণ্যার্থী অংশ নেবে। রোববার বিকেল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে পুণ্যার্থীরা আসা শুরু করেছেন।

১৮টি স্নান ঘাটের মাধ্যমে স্নানোৎসব অনুষ্ঠিত হবে। আড্ডা হরিরামপুর ঘাট, নলিত মোহন সাধু ঘাট, নাসিম ওসমান ঘাট, অন্নর্পর্ণা ঘাট, রাজঘাট, মাকরী সাধু ঘাট, গান্ধি (শশ্মান) ঘাট, ভদ্রেশ্বরী কালি ঘাট, জয়কালী মন্দির ঘাট, পাষাণকালী মন্দির ঘাট, মনোজকান্তি বড়াল ঘাট, প্রেমতলা ঘাট, মনি ঋশিপাড়া ঘাট, ব্রম্ম মন্দির ঘাট, দক্ষিণেশ্বরী ঘাট, কালীগঞ্জ পঞ্চপান্ডব ঘাট ও সাবদী কালীবাড়ি ঘাট।

জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও স্মানোৎসব উদযাপন কমিটির সদস্য শংকর সাহা জানান, স্নানের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পূণ্যার্থীদের জন্য বিশুদ্ধ পানি, থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। গতবারের চেয়ে এবার দেশ-বিদেশ থেকে ১০ থেকে ১৫ লাখ পুণ্যার্থী স্ননোৎসবে অংশ নিতে আসবেন বলে ধারণা করা হচ্ছে।

জেলা পুলিশ সুপার মঈনুল হক বলেন, স্নানোৎসবকে কেন্দ্র করে এবার নিরাপত্তায় দুই সহস্রাধিক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। পুরো তিন কিলোমিটার এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। ওয়াচ টাওয়ার দিয়ে সব কিছু সার্বক্ষণিক মনিটরিং করা হবে। ছিনতাইকারী অপরাধ তৎপরতা বন্ধে সাদা পোশাকে পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নিয়ন্ত্রণে অতিরিক্ত ট্রাফিক পুলিশ কাজ করবে।

২০১৫ সালের ২৭ মার্চ সকালে লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে মহাষ্টমী স্নানোৎসবে বেইলি সেতু ভেঙে পড়ার গুজব ছড়ালে ভিড়ের চাপে পদদলিত হয়ে সাত নারীসহ ১০ পুণ্যার্থী নিহত হয়। আহত হয় আরো ২০ জন।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top