Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ , সময়- ৯:৫৬ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
যারা বহিষ্কারের ঘোষণা দিয়েছেন তারা বিকল্পধারার কেউ নন : মাহী বি চৌধুরী  আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের স্বাধীনতা এখনও পুরোপুরি অর্জন করতে পারিনি : রাষ্ট্রপ্রতি সর্বত্র মানুষের মঙ্গলের সুযোগ করে দিতে শেখ হাসিনার সরকার কাজ করছে : অর্থমন্ত্রী  সংস্কৃতি অঙ্গনে কালো ছায়া নেমে এলো | প্রজন্মকণ্ঠ চার দিনের সরকারি সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী আজ | প্রজন্মকণ্ঠ পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী, দেশবাসীর জন্য দোয়া প্রার্থনা | প্রজন্মকণ্ঠ গিটারের জাদুকরকে শেষ শ্রদ্ধা জানাতে ভক্তদের কান্না আর ফুলেল শুভেচ্ছা প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে আজ ধর্মীয় উৎসব দুর্গাপূজা | প্রজন্মকণ্ঠ আইয়ুব বাচ্চু ছিলেন সংগীত যোদ্ধা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী : ওবায়দুল কাদের বিকল্প ধারার তিন শীর্ষ নেতাকে বহিস্কার করে নতুন কমিটি গঠন

ছাতকে পূজামন্ডপের সাজ সজ্জায় ঈর্ষনীয় প্রতিযোগিতা


চান মিয়া, ছাতক প্রতিনিধি

আপডেট সময়: ৩০ সেপ্টেম্বর ২০১৭ ৮:৫৯ এএম:
ছাতকে পূজামন্ডপের সাজ সজ্জায় ঈর্ষনীয় প্রতিযোগিতা

ছাতকে প্রতিবছরের ন্যায় এবারও পূজা মন্ডপগুলোর সাজসজ্জায় ভিন্ন মাত্রা যোগ করার প্রানান্তকর প্রচেষ্ঠা করেছেন উৎসব কমিটির লোকজন। পালতোলা নৌকা, দক্ষিনেশ্বর মন্দির, সিংহের মাথা, কালীঘাট মন্দির, রাজবাড়ী, কুরুক্ষেত্র যুদ্ধ রথের আদলে সাজসজ্জায় ঈর্ষনীয় প্রতিযোগিতা হয়েছে শহরের মন্ডপগুলোতে।

এবারে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমূখর পরিবেশে উপজেলার ৩০টি পূজামন্ডপে অনুষ্ঠিত হয়েছে শারদীয় দুর্গোৎসব। উৎসব উপলক্ষে মন্ডপ সজ্জিতকরনে মাসব্যাপী প্রতিমা ও মন্ডপ তৈরিতে দেশ বিদেশের কারিগরদের নিপুন হাতের সৌন্দর্যবর্ধন কার্যক্রম ছিল লক্ষ্যনীয়।

হাসপাতাল রোডের ত্রিনয়নীতে সিংহের গর্জন এবারে দর্শনার্থীদের জন্যে রয়েছে বাড়তি আকর্ষণ। এখানে সিংহের মুখের ভেতর দিয়েই প্রবেশ করতে হবে মন্ডপে। কয়েক বছর থেকে এখানের পূজা মন্ডপগুলোতে আনা হচ্ছে আকর্ষন ও নতুনত্ব। ইতোমধ্যেই নজরকাড়া তাজমহল, রাজবাড়ি, টাইটানিক, বাংলাদেশ বিমান, সেভেন ষ্টার, আল ব্রুজ টাওয়ার, স্বর্ণমন্দির, রকেটসহ অনেক নামিদামি ও পৌরানিক নিদর্শণের আদলে মন্ডপ সজ্জিত করে দূর্গাপূজায় ছাতকের নাম সিলেট বিভাগ জুড়ে আলোচনায় উঠে আসে। এবছরেও ব্যতিক্রমি সাজ-সজ্জায় সাজানো হয়েছে একাধিক পূজা মন্ডপ। এর পাশাপাশি আকর্ষনীয় ও নজরকাড়া ফটক এবং লাইটিংয়ের মাধ্যমে পুজা মন্ডপগুলোকে উপস্থাপন করা হয়েছে আরো অপরূপ সাজে। 

এরই ধারাবাহিকতায় কালীবাড়ি সার্বজর্নীন পূজা মন্ডপ সজ্জিত করা হয়েছে পৌরানিক রাজবাড়ির আদলে। সু-উচ্চ প্রাসাদকে অপরূপ আলোক সজ্জায় সজ্জিত করে অনেকটা জীবন্ত করে তুলা হয়েছে রাজবাড়িকে। মহাপ্রভুর আখড়ার পূজা মন্ডপ সাজানো হয়েছে পালতোলা নৌকার আদলে। শহরের তাতিকোনা পূজা মন্ডপ তৈরী করা হয়েছে দক্ষিনেশ্বর কালীবাড়ীর আদলে। দীর্ঘ পথ তৈরী করা হয়েছে বিশাল অজগর সাপের আদলে। মহামায়া যুবসংঘের রেল কলোনীর পূজা মন্ডপ সব সময়ই ভিন্ন সাজে তৈরী করা হয়। এসব পূজা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা জানান, ছাতকে সব সময়ই পূজা মন্ডপগুলোকে ভিন্ন আঙ্গিকে সাজানোর চেষ্টা করা হয়। ষষ্ঠি পূজার মাধ্যমে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হলেও ৩০টি মন্ডপের মধ্যে রয়েছে ১২টি পৌরশহরে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top