Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারী ২০১৮ , সময়- ৯:২৭ পূর্বাহ্ন
Total Visitor:
শিরোনাম
ট্রাম্পের সিদ্ধান্ত ফিলিস্তিনিদের জন্য হুমকি স্বরূপ শীর্ষস্থান ধরে রাখলো স্বাগতিক বাংলাদেশ বাংলাদেশে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা ১০ লাখ ৩০ হাজার বেগম জিয়ার বিরুদ্ধে মামলা প্রসঙ্গে পাল্টাপাল্টি অভিযোগ  ৬০০০ রানের মাইলস্টোন ছুঁলেন তামিম ইকবাল কে হচ্ছেন দেশের ২১তম রাষ্ট্রপতি ?  বাংলাদেশি নারীকে শ্লীলতাহানির অভিযোগে সেই বিএসএফ সদস্য আটক ভিয়েতনামের রাষ্ট্রীয় পদক পেলেন সাবের হোসেন চৌধুরী জাতীয় পরিচয়পত্রে যুক্ত হচ্ছে শিক্ষাগত যোগ্যতা বঙ্গবন্ধুর রক্তের দাগ শুকানোর আগেই অনেকে মন্ত্রী হয়েছেন

মা  আমার স্বর্গ


বাবু

আপডেট সময়: ২২ অক্টোবর ২০১৭ ১০:১৩ পিএম:
মা  আমার স্বর্গ

ফেসবুক স্ট্যাটাস : এক স্বামীহারা মহিলা তার সন্তানকে অনেক কষ্ট করে মানুষ করে। ছেলেটি দিনে দিনে বড় হয়। স্কুলে পড়ে, কলেজে পড়ে। এভাবে সে একদিন অনেক বিদ্বান হয়। স্কুলে পড়া অবস্থায় মা প্রতিদিন তাকে নিয়ে স্কুলে দিয়ে আসতো। মহিলাটির একটি চোখ ছিল অন্ধ। সে এক চোখে দেখতো। তো স্কুলের অন্যান্য ছাত্ররা সেই ছেলেটিকে তিরোষ্কার করতো যে তার মা দেখতে অসুন্দর বলে। অন্ধ বলে। এর ফলে ছেলেটি খুব লজ্জা ফিল করতো। মা যাতে স্কুলে না আসে ছেলেটি তাই চাইতো। এভাবে ধীরে ধীরে মায়ের প্রতি ছেলেটির ঘৃণা জন্মাতে থাকে। কালে কালে তা প্রকট আকার ধারন করে।

এর অনেকদিন পর ছেলেটি বিদেশে চলে যায় চাকুরীর সন্ধানে। মায়ের সাথে কোন যোগাযোগ রাখে না। সেখানে সে বিয়ে করে ভালো চাকুরী করে এবং তার সন্তান হয়। তাদের নিয়ে বেশ সুখে শান্তিতে বসবাস করতে থাকে। মায়ের কোন খোঁজ খবর রাখে না। জানেও না যে, মা বেঁচে আছে না মারা গেছে।

অনেকদিন পর ছেলেটির মা অনেক কষ্ট করে ছেলেটির ঠিকানা যোগাড় করে এবং সেই ঠিকানা মোতাবেক সন্ধানে যায়। মহিলাটি ছেলের বাড়ীতে যখন দরজা নক করে, তখন তার নাতী নাতনী দরজা খুলে দেয় এবং হাসাহাসি করতে থাকে অন্ধ দেখে। এমতাবস্থায় ছেলেটি বাহিরে এসে তার মাকে তিরষ্কার করে, চলে যেতে বলে। এতে মা খুব কষ্ট পায় এবং চলে যায় তার নিজের ঠিকানায়।

এর বেশ কিছুদিন পর ছেলেটি কি যেন এককাজে তার জন্মভুমিতে যায়। তখন সেই এলাকার লোকজন তাকে বলে যে কিছুদিন আগে তোমার মা মারা গেছেন তোমাকে একটা চিঠি লিখে গেছেন। সেই চিঠিটা ছেলেটি হাতে নিয়ে পড়ে আর অনুশোচনা করতে থাকে।

চিঠিতে লেখা ছিল- 
খোকা

"আমি তোমার বাসায় গিয়েছিলাম তুমি কেমন সুখে আছো এটা দেখতে। আমার খুব ভাল লেগেছিল যে তুমি ভালো আছো। আমার মনে কোন দুঃখ নেই। তবে খোকা, তোমাকে একটা কথা আমি জানানো প্রয়োজন মনে করছি। খুব ছোটবেলায় একটা মারাত্বক দুর্ঘটনায় তুমি একটা চোখ হারিয়েছিলে। তোমার একটা চোখ নষ্ট হয়ে গিয়েছিল। আমি আমার একটা চোখ দিয়ে দেই তোমাকে। আমার ভাবতে খুব ভাল লাগছে যে, আমার একটা চোখ দিয়ে হলেও তুমি এই সুন্দর পৃথিবীটা দেখছো, উপভোগ করছ। এটাই আমার আনন্দ।"

আসুন আজ আমরা সবাই আমাদের মাকে অন্ততঃ একবার বলি, "মা আমি তোমাকে ভালবাসি"

বাবু, বলদিয়া


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top