Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ , সময়- ২:৩৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে রাবি প্রশাসনের কর্মসূচি


আহমেদ ফরিদ, রাবি প্রতিনিধি

আপডেট সময়: ১৩ ডিসেম্বর ২০১৭ ৩:২৬ পিএম:
শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে রাবি প্রশাসনের কর্মসূচি

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস উদযাপনের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন নানা কর্মসূচি হাতে নিয়েছে। মঙ্গলবার দুপুরে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার এ তথ্য জানান।

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবন, আবাসিক হল ও অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করা হবে। সকাল সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শহীদ স্মৃতিসংগ্রহশালার পক্ষ থেকে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করবে।

এরপর বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত এবং বিকেল সাড়ে ৫টায় কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

বিজয় দিবসে ভোরে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবন, আবাসিক হল ও অন্যান্য ভবনে জাতীয় পতাকা উত্তোলন। রাত ১২টা এক মিনিটে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শহীদ স্মৃতিসংগ্রহশালার পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। এরপর সকাল পৌনে ৭টায়  শিক্ষক সমিতি, হল প্রশাসন ও অন্যান্য সংগঠন প্রভাত ফেরী এবং শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করবে। পরে ৭টায় শহীদ মিনার চত্বর থেকে প্রভাত ফেরী নিয়ে বধ্যভূমি স্মৃতিস্তম্ভতে পুস্পস্তবক অর্পণ করা হবে।

এরপরে সকাল পৌনে ৯টায় বিশ্ববিদ্যালয় স্কুলের খেলাধুলা, সাড়ে নয়টায় শেখ রাসেল স্কুলের আনন্দমেলা এবং সকাল ১০টা ১৫ মিনিটে সাবাস বাংলাদেশ চত্বরে মার্চপাস্ট অনুষ্ঠিত হবে। এতে অভিবাদন গ্রহণ করবেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। 

সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়াতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ সংসদ রাবি কমান্ড, কাজী নজরুল ইসলাম মিলনায়তনের পশ্চিম চত্বরে অফিসার সমিতি এবং সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী ইউনিয়ন ও পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতি তাদের নিজ নিজ কার্যলয়ের সামনে আলোচনা সভা করবে।

দিবসের কর্মসূচিতে সকাল সাড়ে ১০টায় সিনেট ভবন প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল ও ভলিবল খেলা অনুষ্ঠিত হবে।

বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খানি ও বিশেষ মোনাজাত এবং বিকেল সাড়ে ৫টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

দিবস দুটি উপলক্ষে বরেন্দ্র গবেষণা জাদুঘর সকাল ১১টা থেকে বিকাল ৫টা এবং রাবি শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকের জন্য খোলা থাকবে। 

শিক্ষক-শিক্ষার্থীদের কর্মসূচিতে যোগদানের জন্য সাহেব বাজার, কোর্ট, বর্ণালী ও কাটাখালী রুটে বাসের ব্যবস্থা থাকবে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top