Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ , সময়- ১২:৩৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
রাসেল, রাসেল তুমি কোথায় ? বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন স্পিকার আজ শোক দিবস : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আজ শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যা ঘটনার লোমহর্ষক বর্ণনা  বিশ্বের বসবাসের অনুপযুক্ত শহরগুলোর তালিকায় দ্বিতীয় ঢাকা ১৫ আগস্টের রাত বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক রাত : আইনমন্ত্রী এশিয়া কাপের জন্য ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক দল জনগণ খুশি থাকলেই আমাদের উন্নয়ন কর্মকাণ্ড সার্থক হবে : ওবায়দুল কাদের মায়া চৌধুরীর ১৩ বছর সাজার রায় বহাল থাকবে কি না, সিদ্ধান্ত ৭ অক্টোবর

ফিলহালের প্রতি দৃষ্টি রেখে সকল পিতামাতার কাছে খোলা চিঠি।


মুহাম্মাদ ইয়াসীন

আপডেট সময়: ১৯ ডিসেম্বর ২০১৭ ৫:২৭ পিএম:
ফিলহালের প্রতি দৃষ্টি রেখে সকল পিতামাতার কাছে খোলা চিঠি।

প্রিয় বাবা-মা!
উত্তরার চোদ্দবছরের কিশোর আদনান কবির তার প্রতিপক্ষ ডিস্কোগ্রুপের হাতে নির্মমভাবে ক্ষতি হওয়ার ঘটনাটা আমরা সকলেই হয়তো জানি। আর এটাও জানি যে, ঐশী তার পিতামাতা কে কিভাবে হত্যা করেছে। নতুন মটর সাইকেল না কিনে দেয়ায় ফারদিন তার বাবার শরীরে আগুন জালিয়ে হত্যা করছে।

উত্তরার কিশোর আদনান কবীরের মৃত্যু এটা কি নিছক কোন হত্যা কাণ্ড? ঐশী তার পিতামাতা কে হত্যা করলো, মটর সাইকের জন্য বাবাকে হত্যা,এগুলো কি নিউজ হেড লাইন?

না আমার দৃষ্টিতে এটি নিছক কোন হত্যাকাণ্ড নয়। এটা শুধুমাত্র নিউজ হেড লাইনও নয়। বরং এই ঘটনাগুলি আমাদের সামাজিক অবক্ষয়ের বাস্তব চিত্র।

আদনান কবীরের মৃত্যু।ঐশী তার পিতামাতাকে হত্যাকরা। নতুন মটর সাইকেল না কিনে দেয়ায় বাবার শরীরে আগুন জালিয়ে হত্যাকরা। এই ঘটনাগুলো শুধুমাত্র কোন সংবাদ নয় বরং এই ঘটনাগুলো আমাদের জন্য শিক্ষা। এই ঘটনাগুলো আমাদের ডাকদিয়ে বলছে;

হে বাবা-মা!
তোমরা তোমাদের সন্তানদের যেই পরিবেশে বড় করছো।

তোমরা তোমাদের সন্তানদের লালনপালন করছো।এগুলো সেই পরিবেশরই ফসল।

এই ঘটনাগুলো আমাদের সুস্পষ্টভাবে জানিয়ে দিচ্ছে। শুনেরাখো

হে বাবা-মা!
আজকে তো আদনান কবীর নিহত হল। আজকে তো নতুন মটর সাইকেল না কিনে দেয়ায় ফারদিন তার বাবার শরীরে আগুন জালিয়ে দিল। আজকে তো মাদকের নেশায়বুধ হয়ে ঐশী তার বাবা-মা কে হত্যা করলো। শুনে রাখো আগামীকাল তোমাদের পালা। এই সমাজব্যবস্থা এভাবেই চলতে থাকলে। এই শিক্ষাব্যবস্থা এভাবেই চলতে থাকলে। আগামীকাল তোমাদের সন্তানেরা এলাকার গেংস্টার হতে গিয়ে আদনান কবীরের মতো প্রতিপক্ষের হাতে নিহত হবে। তোমাদের সন্তানেরাও নতুন মটর সাইকেল কিনে দেয়ার জন্য আগু ধরিয়ে দিবে। তোমাদের সন্তানেরাও ঐশীর মতো নিজ হাতে তোমাদের কে হত্যা করবে।


সমাজ থেকে যতোটুকু ইসলামি সভ্যতা কে যতোটা দূরে সরিয়ে দেয়া হচ্ছে। সমাজে নৈতিক অবক্ষয় ততোটুকুই বৃদ্ধি পাচ্ছে। জঙ্গিবাদ মোকাবেলার নামে আরো বিনোদনের আয়োজন করো। ছেলে মেয়েদের কে গান,মুভি আর হিন্দী সেনেমায় ডুবিয়ে রাখো। সন্তাদের কোরআন পরতে দিয়ো না। আলেমদের সাথে সম্পর্ক করতে দিয়ো না। নামাজ পড়তে মসজিদে দিয়ো না। ছেলে সন্তানদের রাসূলের সুন্নাত দাঁড়ী রাখতে দিয়ো না। তাহলে সমাজের আরো উন্নতি হবে। ছেলে সন্তানদের ডিজে হতে দাও। ছেলে সন্তানদের কে আল্লাহ ওয়ালা হতে দিয়ো না। ছেলে সন্তানদের ভিলেন হতে দাও।তাহলেই তোমাদের সুদিন ফিরে আসবে। 


ও বাবা-মায়েরা!
আর কতোগুলো সন্তান নষ্ট হলে আপনারা বুঝবেন যে, কোন সমাজে বসবাস করছেন?
আর কতোগুলো সন্তান আদনান কবীরের মতো নিহত হলে আপনাদের বোধোদয় হবে?
আর কতোগুলো সন্তান ঐশীর মতো বাবা-মা কে হত্যা করলে আপনাদের হুশ ফিরে আসবে?
আর কতোগুলো সন্তান নষ্ট হলে আপনারা বুঝবেন নিজেদের সন্তান কে কোন সমাজে প্রতিপালন করছেন? 


প্রিয় বাবা-মা!
একটু ভেবে দেখুন।আপনার কলিজার টুকরার সন্তান কে আপনারা কিভাবে প্রতিপালন করছেন। আপনার কলিজার টুকরা সন্তানকে কোন শিক্ষায় শিক্ষিত করছেন। সুতরাং আসুন আমরা আমাদের সন্তানদের কোমল হৃদয় গুলোকে ইসলামের আলোই আলোকিত করি। সঠিক ইসালামি শিক্ষাই পারে জঙ্গিবাদ ও সকল প্রকার অপরাদ থেকে বিরত রাখতে।


 মুহতাজে দোআ
মুহাম্মাদ ইয়াসীন
   আমার নোট
২০/৩/১৪৩৯হি.


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top