Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮ , সময়- ৬:৪২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

২০১৭ সালের বিক্রির  শীর্ষে  ছিল আইফোন 


নিজস্ব প্রতিনিধি

আপডেট সময়: ৫ জানুয়ারী ২০১৮ ১২:৪১ পিএম:
২০১৭ সালের বিক্রির  শীর্ষে  ছিল আইফোন 

গত বছর সবচেয়ে বেশি বিক্রি হওয়া ডিভাইসগুলির তালিকার শীর্ষে রয়েছে আইফোন। মার্কিন গবেষণা সংস্থা জিবিএইচ ইনসাইটসের এক প্রতিবেদনে এমন তথ্যই উঠে এসেছে।

জিবিএইচ ইনসাইটস ২০১৭ সালে সবচেয়ে বেশি বিক্রি হওয়া প্রযুক্তি পণ্যগুলোর একটি তালিকা তৈরি করেছে, যাতে এক নম্বরে রয়েছে অ্যাপলের তৈরি আইফোন। গবেষণা সংস্থাটি বলছে, সারা বছর ভালো ব্যবসা করেছে অ্যাপল।

প্রতিবেদনে বলা হয়েছে, এককভাবে আইফোনের কোনও মডেল শীর্ষস্থান দখল করেনি। আইফোন-এইট, এইট-প্লাস ও আইফোন-এক্স মিলে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ডিভাইসের তালিকার শীর্ষে রয়েছে। ২০১৭ সালে ২৩ কোটি ৩০ লাখ আইফোন বিক্রি হয়। আর দ্বিতীয় স্থানে থাকা স্যামসাং গ্যালাক্সি নোট-এইট এবং গ্যালাক্সি এস-এইট ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলো বিক্রি হয়েছে ৩ কোটি ৩০ লাখ।

এছাড়া তৃতীয় স্থানে থাকা অ্যামাজন ইকো ডট ২ কোটি ৪০ লাখ, চতুর্থ স্থানে থাকা অ্যাপল ওয়াচ ২ কোটি এবং পঞ্চম স্থানে থাকা নিনটেন্ডো সুইচ ১ কোটি ৫০ লাখ বিক্রি হয়েছে। জিবিএইচ ইনসাইটস বলছে, এ বছরও সবচেয়ে বেশি বিক্রি হওয়া প্রযুক্তি পণ্যের তালিকায় শীর্ষে থাকবে আইফোন। কারণ, অ্যাপল তাদের আইফোন-এসই মডেলের আপডেটেড ভার্সন নিয়ে আসতে পারে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top