Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ , সময়- ৫:৪৯ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সাংবাদিকের ওপর নির্যাতনের ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি কমিশনার    রানা প্লাজার ধস : ২৪ এপ্রিল শ্রমিক নিরাপত্তা দিবস ঘোষণার দাবি । প্রজন্মকণ্ঠ দেশের অর্থনীতি শিগগিরই ভারত, মেক্সিকো ও তুরস্কের মতো হবে : সজীব ওয়াজেদ  আজ সানরাইর্জাস হায়দরাবাদের মুখোমুখি মুম্বাই ইন্ডিয়ানস । প্রজন্মকণ্ঠ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ হ্যাকড, তারেকের পাসপোর্টকে নিয়ে দেয়া পোস্ট উধাও  এবার গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী গাজীপুর সিটি :  মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ  শেখ হাসিনার ‘সাহসী ও নির্ভীক নেতৃত্বের’ প্রশংসা করেছেন নরেন্দ্র মোদি শেখ হাসিনা কবি বেলাল চৌধুরী আর নেই । প্রজন্মকণ্ঠ

ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশের স্কোয়াডে ঘোষনা


অনলাইন ডেষ্ক

আপডেট সময়: ৮ জানুয়ারী ২০১৮ ১২:৪৬ পিএম:
ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশের স্কোয়াডে ঘোষনা

ত্রিদেশীয় সিরিজের প্রথম দু ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। চার বছরের ক্যারিয়ারে প্রথমবার পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়লেন সৌম্য সরকার ও তাসকিন আহমেদ। আর তিন বছর পর ডাক পেয়েছেন এনামুল হক। মোহাম্মদ মিঠুনের জন্য সময়টা চার বছর। স্কোয়াডে জায়গা হয়েছে আবুল হাসান রাজু ও  সানজামুল ইসলামের।

দল ঘোষণা হবে না, মিডিয়া কমিটি চেয়ারম্যানের এমন ঘোষণার ঘন্টা দুয়েকের মধ্যেই হাজির প্রধান নির্বাচক। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে দল ঘোষণা করলেন।

শনিবার বিসিএল খেলতে ঢাকা ছাড়ার সময় আভাস মিলেছিল ত্রিদেশীয় টুর্নামেন্টে থাকছেন না সৌম্য সরকার ও তাসকিন আহমেদ। শেষ পর্যন্ত সে ধারনা সত্য হলো। অভিষেকের পর অফ ফর্মের কারণে এই দু ক্রিকেটারের প্রথম দলের বাইরে থাকার অভিজ্ঞতা এটি।

গেল বছরের বাজে পারফরম্যান্সই যার মূলে। শেষ আট ওয়ানডেতে তাসকিন নিয়েছেন মাত্র ছয় উইকেট। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৪ আর দক্ষিণ আফ্রিকায় ২। সৌম্য সরকারের অবস্থা আরো খারাপ। শেষ ৬ ওয়ানডেতে করেছেন মাত্র ৪২ রান। সর্বোচ্চ ২৮। বিপিএল-এও ১২ ম্যাচে করেছিলেন মাত্র ১৩৫ রান।

চন্ডিকা হাথুরুসিংহে অধ্যায়ে শুরু হয়েছিল সৌম্যর ক্যারিয়ার। আর দল থেকে বাদ পড়াটাও এই লঙ্কানের বিদায়ের পর।

সৌম্যর জায়গা নিয়েছেন এনামুল হক বিজয়। ২০১৫ বিশ্বকাপে ইনজুরির কাছে হার মেনে বাদ পড়েছিলেন। এরপর পরিশ্রমের কাঠখড় পুড়িয়ে তবেই পেয়েছেন সেই জায়গা। জাতীয় লিগে দুই ডাবল সেঞ্চুরি সহ ৬১৯ রান আর গতবছরের প্রিমিয়ার ক্রিকেটে তার ব্যাট থেকে এসেছে ৫৯৬ রান।

বাদ পড়াদের তালিকায় আরো আছেন শফিউল ইসলাম। ইনজুরিতে পরা মোস্তাফিজ ফিট হয়ে ওঠায় তাকেই জায়গা ছেড়ে দিতে হয়েছে। আর মুমিনুল, লিটনও আছেন এই তালিকায়।

ফিরেছেন মোহাম্মদ মিঠুন। বিপিএল-এ তার ৩২৯ রান, সঙ্গে রংপুরকে চ্যাম্পিয়ন করা ছাপিয়ে ব্যাটিং স্টাইল নজর কেড়েছে নির্বাচকদের। সানজামুল বাড়তি স্পিনার দলের। আর আবুল হাসান রাজু আরো একবার ওয়ানডে দলে ফিরলেন বাড়তি পেসার আর ব্যাটিং জানার কল্যাণে।

দলের অন্য সদস্যরা মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান ও রুবেল হোসেন। ইমরুলের ইনজুরির কারণে দলটা এবার ১৬ সদস্যের। ট্রাইনেশন্স সিরিজের প্রথম দুই ম্যাচের দল এটি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top