Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮ , সময়- ৬:০৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক সাংবাদিকের ওপর নির্যাতনের ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি কমিশনার    রানা প্লাজার ধস : ২৪ এপ্রিল শ্রমিক নিরাপত্তা দিবস ঘোষণার দাবি । প্রজন্মকণ্ঠ দেশের অর্থনীতি শিগগিরই ভারত, মেক্সিকো ও তুরস্কের মতো হবে : সজীব ওয়াজেদ  আজ সানরাইর্জাস হায়দরাবাদের মুখোমুখি মুম্বাই ইন্ডিয়ানস । প্রজন্মকণ্ঠ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ হ্যাকড, তারেকের পাসপোর্টকে নিয়ে দেয়া পোস্ট উধাও  এবার গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী গাজীপুর সিটি :  মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ  শেখ হাসিনার ‘সাহসী ও নির্ভীক নেতৃত্বের’ প্রশংসা করেছেন নরেন্দ্র মোদি শেখ হাসিনা কবি বেলাল চৌধুরী আর নেই । প্রজন্মকণ্ঠ

মাগুরায় ঐতিহ্যবাহি ঘোড়দৌড় প্রতিযোগিতা ও মেলা অনুষ্ঠিত


মাগুরা প্রতিনিধি

আপডেট সময়: ১৩ জানুয়ারী ২০১৮ ৮:৫০ এএম:
মাগুরায় ঐতিহ্যবাহি ঘোড়দৌড় প্রতিযোগিতা ও মেলা অনুষ্ঠিত

মাগুরায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা ও মেলা অনুষ্ঠিত হয়েছে। মাগুরা মহম্মদপুর উপজেলার বরুলিয়া গ্রামে ও সদর উপজেলার বাহার বাগ গ্রামে বৃহস্প্রতিবার দুপুর ১ টায় এ প্রতিয়োগিতা শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত।

প্রতিযোগিতায় জাংগালিয়া, চরপাড়া, বড়লিয়া, ধুমাইল, আউনড়াসহ পার্শবর্তি জেলা থেকে আগত প্রায় একাধিক ঘোড়া অংশ নেয়। এ সব ঘোড়ার রয়েছে নানা নাম' বাহুবলি, চিতা, বাংলার নবাব। ঘোড়ার সওয়ার হিসেবে রয়েছে শিশুরা।

মহম্মদপুর উপজেলার বরুলিয়া গ্রাম থেকে আগত ঘোড়ার সওয়ার মো কাশেম হোসেন বলেন, আমার এই ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নিতে খুব ভাল লাগে আর সবাই উৎসাহ দেয় দেখে খুব আনন্দ লাগে।

প্রতিযোগিতর আয়োজন কমিটির পরিচালক মিজান শিকদার বলেন, বড়লিয়া ঘোড়দৌড় প্রতিযোগিতা হচ্ছে গ্রামবাংলার একটি ঐতিহ্যবাহি খেলা। এ গ্রামে শত বছরের বেশি সময় ধরে ঘোড়দৌড় প্রতিযোগিতা হচ্ছে। তিনি আরো বলেন এই মেলা উপলক্ষ করে পাশে বিভিন্ন জেলা থেকে হাজার হাজার নারী পুরুষ তীব্র শীত ও কুয়াশা মুড়ি দিয়ে ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখতে আসছে। আগামী বছর এ প্রতিযোগিতার একটু ভিন্ন পরিকল্পনা রয়েছে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top