Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ , সময়- ১:৩৫ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক আলোর গতিতে বাংলার আকাশ ছাড়িয়ে বহির্বিশ্বে বঙ্গবন্ধুর নাম গভীর শোক আর শ্রদ্ধায় জাতি স্মরণ করলো বঙ্গবন্ধুকে বাংলাদেশ সরকার গণগ্রেপ্তার চালাচ্ছে - এইচআরডব্লিউ : বিশ্লেষক প্রতিক্রিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিল দেশি-বিদেশি আন্তর্জাতিক চক্র : সেলিম জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে : কামরুল নির্বাচনে বিশ্বাস করি, ভোটের লড়াই করে ক্ষমতায় যেতে চাই : মোহাম্মদ নাসিম কাবুলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় ৪৮ জন নিহত এখন পর্যন্ত ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  বীর মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে শেষ বিদায় জানালেন বানারীপাড়াবাসী

২৪ জানুয়ারি ভোলায় যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ


ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধি

আপডেট সময়: ২২ জানুয়ারী ২০১৮ ১১:৫৯ এএম:
২৪ জানুয়ারি ভোলায় যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

দুই দিনের রাষ্ট্রীয় সফরে ২৪ জানুয়ারি ভোলায় আসছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তিনি বুধবার ও বৃহস্পতিবার (২৪-২৫ জানুয়ারি) জেলার চরফ্যাশন এবং বাংলা বাজারে দু’টি সুধী সমাবেশে যোগদানসহ গুরুত্বপূর্ণ স্থাপনা উদ্বোধন করবেন।

এ সময় তার সঙ্গে থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেনসহ প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা।

বুধবার সকাল ১১টায় রাষ্ট্রপতিকে গার্ড অব অনার এবং অভ্যর্থনা জানানো হবে। দুপুর ২টার দিকে চরফ্যাশন উপজেলা সদরে নির্মিত দক্ষিণ পূর্ব এশিয়ার সু-উচ্চ জ্যাকব টাওয়ার উদ্বোধন করবেন তিনি। পরে টিবি হাইস্কুল মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।  এছাড়াও তিনি অধ্যক্ষ নজরুল ইসলাম ডিগ্রি কলেজ, বেগম রহিমা ইসলাম ডিগ্রি কলেজ, নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজ ও রসুলপুর-এওয়াজপুর মৈত্রী সেতু উদ্বোধন করবেন।

একই দিন বিকেল সাড়ে ৩টার দিকে রাষ্ট্রপতি হেলিকপ্টারে করে কুকরী-মুকরী যাবেন। সেখানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তিনি ভোলা সদরের উপ-শহর বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘরের উদ্বোধন করবেন। দুপুর ১২টায় ফাতেমা খানম ডিগ্রি কলেজ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

এদিকে রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে ভোলা ও চরফ্যাশন উৎসবের শহরের পরিণত হয়েছে। ব্যানার, ফেস্টুন, তোরণ ও আলোকসজ্জায় ছেয়ে গেছে পুরো এলাকা। রাষ্ট্রপতি আবদুল হামিদের আগমনে দলীয় নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। দুই উপজেলাসহ পুরো জেলায় জোরদার করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্বভার গ্রহণের পর ভোলায় এটিই তার প্রথম রাষ্ট্রীয় সফর।

এদিকে দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্বাধুনিক ও সু-উচ্চ জ্যাকব ওয়াচ টায়ারটি ১৮ তলা বিশিষ্ট। এটি ২১৫ ফুট উঁচু এবং নির্মাণে ব্যয় হয়েছে ২০ কোটি টাকা। ৮ মাত্রার ভূমিকম্প সহনীয় এ টাওয়ারে ক্যাপসুল লিফ্ট রয়েছে। এছাড়াও রয়েছে উচ্চ ক্ষমতার বাইনোকুলার। যাতে ১০০ বর্গ কিলোমিটার এলাকার দৃশ্য দেখা যাবে। টাওয়ারটির নির্মাণ কাজ শুরু হয়েছিল ২০১৩ সালে।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top