Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ , সময়- ১১:২৭ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বিশ্বকাপ-যুদ্ধের ফাইনাল আজ, মুখোমুখি ফ্রান্স ও ক্রোয়েশিয়া  প্রধানমন্ত্রীর উপহার কেন ফেরত দিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী   শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর  আনুষ্ঠানিক ভাবে ঈশ্বরদী-পাবনা-ঢালারচর রেললাইনের উদ্বোধন  মানুষের কল্যাণে জন্য কাজ করে আওয়ামী লীগ : শেখ হাসিনা ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের তৃতীয় বেলজিয়াম অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের নারী দল  সেতুমন্ত্রীর উপন্যাস ‘গাঙচিল’ থেকে সিনেমা  ২০২২ সালের ২১ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ, দিনক্ষণ ঘোষণা  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দুদেশের মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু রবিবার 

আসছে নোকিয়া এক্স


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১৭ মে ২০১৮ ১:৪৮ এএম:
আসছে নোকিয়া এক্স

অতি সম্প্রতি নকিয়া কয়েকটি স্মার্ট ডিভাইস বাজারে আসছে বলে খবর বেরিয়েছে। এর মধ্যে আলোচনা নকিয়ার আইফোন খ্যাতি পাওয়া 'নকিয়া এক্স'। আকর্ষণীয় এ ফোনটির তথ্য ও ছবি প্রকাশ পেয়েছে উইবোতে। দেশের বাজারে চলতি মাসের ১৬ তারিখ আসছে নোকিয়া এক্স। 

চীনের মোবাইল ফোন সার্টিফিকেশন অথোরিটি টিইএনএন-এ বলছে 'নকিয়া এক্স' মডেলের ফোনটি ৫.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যা রেজুলেশন হবে ২২৮০x১০৮০ পিক্সেল। অত্যাধুনিক এই ফোনটিতে থাকছে অক্টাকোর প্রসেসর, ক্লকস্পিড ১.৮ গিগাহার্জ। এইচএমডি গ্লোবাল বলছে, নকিয়া এক্স ছাড়াও বাজারে প্রতিষ্ঠানটির আরো পাঁচটি ফোন বাজারে পাওয়া যাচ্ছে। 

ফোনটি ৩, ৪ এবং ৬ জিবি র‌্যাম সম্বলিত মোট তিনটি ভার্সনে পাওয়া যাবে। ৩ ও ৪ জিবি র‌্যামের ক্ষেত্রে ফোনটিতে থাকছে ৩২ জিবি রম। আর ৬ জিবি র‌্যামের ক্ষেত্রে ফোনটিতে থাকবে ৬৪ জিবি রম।

ফোনটি আইফোন এক্সের মত নচ ডিসপ্লে সমৃদ্ধ। ফোনটিতে সংযোজন করা হয়েছে ৩০০০ মিলি-অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ফলে দীর্ঘ সময় চার্জ থাকবে বলে আশ করছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

ফোন অ্যানড্রয়েড ভার্সন অরিও। ফোনটিতে ফোরজি কানেকটিভি রয়েছে। থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরা এবং সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরা। যার দুটোই ১৬ মেগা পিক্সেল। ফোনটি বাংলাদেশের মার্কেটে পাওয়া যাবে ১৬ মে থেকে। ফোনটি দাম রাখা হয়েছে ২৫০ ডলার।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top