Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ , সময়- ১১:৫২ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
‘তারুণ্যের প্রথম ভোট উন্নয়নের স্বার্থে হোক, শন্তির পক্ষে হোক’ জামিনে মুক্ত ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনা ময়মনসিংহ মুক্ত দিবস আজ খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে রিটের আদেশ আগামীকাল  মনোনয়নপত্র ফিরে পাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম নির্বাচনী প্রচার শুরু করবেন শেখ হাসিনা, ১২ ডিসেম্বর সিঙ্গাপুর যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য ২০১৫ থেকে টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০ প্রধান নির্বাচন কমিশনাসহ ছয়জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল ভোট প্রচারণায় সোহেল তাজের ছেলে ব্যারিস্টার তুরাজ 

প্রশ্নফাঁস চেষ্টার অভিযোগে

মূল পরিকল্পনাকারী ছাত্রলীগ নেতাসহ ১০ জনকে আটক করেছে পুলিশ


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ২৬ মে ২০১৮ ১০:৫৮ পিএম:
মূল পরিকল্পনাকারী ছাত্রলীগ নেতাসহ ১০ জনকে আটক করেছে পুলিশ

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ডিভাইসের মাধ্যমে ফাঁসের রফাদফা করার সময় মূল পরিকল্পনাকারী ছাত্রলীগ নেতাসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। এ সময় উদ্ধার করা হয়েছে বেশ কয়েকটি ইলেকট্রনিকস ডিভাইস ও নগদ দেড় লাখ টাকা। 

আটককৃতরা হলেন- বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজাউল করিম বাপ্পি ও তার সহযোগী মো. শহিদুল ইসলাম সোহেল (৩৫), ফাতেমা বেগম (২৯), নাজমিন নাহার মনি (২৭), এলিনা বেগম রুপা (২৬), মো. আনোয়ার হোসেন ফকির (৩৯), মো. আহসান হাবিব হাওলাদার (৩৫), মো. জহির উদ্দিন জুয়েল (৩৫), জায়েদা খাতুন (৩০) এবং মো. বাদল ব্যাপারী (৩৮)।

বিষয়টি নিশ্চিত করে শনিবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার এসআই মহিউদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে বরিশালের গির্জা মহল্লার আবাসিক হোটেল ইম্পেরিয়ালে অভিযান চালানো হয়। হোটেলের ৪০৬ নম্বর কক্ষ থেকে প্রথমে মো. শহিদুল ইসলাম সোহেলকে আটক করা হয়। এ সময় হোটেল থেকে পরীক্ষার্থী ও তাদের স্বজনসহ আরও ৬ জনকে আটক করা হয়।

পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী, শনিবার ভোরে নগরীর সৈয়দ হাতেম আলী কলেজসংলগ্ন নিউ সার্কুলার রোডের একটি বাসায় অভিযান চালিয়ে সৈয়দ হাতেম আলী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি রেজাউল করিম বাপ্পিসহ আরও দুই পরীক্ষার্থীকে আটক করা হয়। এদিকে শনিবার কোতোয়ালি মডেল থানায় প্রেস ব্রিফিংয়ে মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. মাহফুজুর রহমান জানান, ১০ জনকে আটকের পর প্রতারকচক্রের কাছ থেকে নগদ দেড় লাখ টাকা, তিনটি ইলেকট্রনিকস ডিভাইস ও ৮টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

তিনি জানান, আটককৃতরা মূলত বরিশালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিভাইসের মাধ্যমে উত্তর বলে দেয়ার পরিকল্পনা করেছিল। ছাত্রলীগ নেতা রেজাউল ইসলাম বাপ্পিসহ দালালরা মিলে ১০ জনের এই টিমটি প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। অভিযানের নেতৃত্বে থাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ডিসি) গোলাম রউফ খান বলেন, আটককৃতদের মধ্যে ৪ জন বিভিন্ন পরীক্ষায় প্রক্সি দেয়ার কাজ করত। আর অন্যরা ইলেকট্রনিকস ডিভাইস ব্লুটুথের মাধ্যমে পরীক্ষার্থীদের প্রশ্নের উত্তর বলে দিত।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top