Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ , সময়- ৮:৪৩ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু নিতে পারবেন না : ডিএমপি কমিশনার দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী রাজধানীতে বিভিন্ন মসজিদ ও ঈদগাহে জামাতের সময়সূচী  ব্রাজিলের সাপোর্টার প্রধানমন্ত্রী, একই দলের সমর্থক জয় মুসলিম উম্মাহর ঐক্যে ফাটল সৃষ্টি করতেই ইসরাইলের সৃষ্টি নূর চৌধুরী'কে দেশে ফেরাতে কানাডার আদালতে মামলা করেছে সরকার নির্বাচনী কৌশলগত কারনেই জামায়াতের সঙ্গ ছাড়ছে বিএনপি বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচে ৫-০ ব্যবধানে জয় পেল স্বাগতিক রাশিয়া বাগেরহাট ৩ আসনের উপ-নির্বাচনে নির্বাচিত এমপি'র শপথগ্রহণ ঘরমুখো মানুষ, চরম দুর্ভোগের মুখে পড়েছেন ট্রেনের যাত্রীরা

প্রতিষ্ঠা বার্ষিকীর স্মরণিকায় ইতিহাস বিকৃতি

অবশেষে চাকরিচ্যুত হলেন ঢাবির সেই সাবেক রেজিস্ট্রার


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ২৮ মে ২০১৮ ৯:৩৮ পিএম:
অবশেষে চাকরিচ্যুত হলেন ঢাবির সেই সাবেক রেজিস্ট্রার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর স্মরণিকায় ইতিহাস বিকৃতির অভিযোগ বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রেজাউর রহমানকে চাকরিচ্যুত করা হয়েছে। একই অভিযোগে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার অফারেটর রিফাত আমিনকে পদাবনতি করে টেকনেশিয়ান করা হয়েছে। গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়। 

ইতিহাস বিকৃতির অভিযোগে গঠিত ট্রাইবুনালের সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ফোরাম সিন্ডিকেট তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত গ্রহণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, ‘ইতিহাস বিকৃতির ঘটনায় সাবেক রেজিস্ট্রারকে চাকরিচ্যুত করা হয়েছে।

আর একজনকে পদাবনতি করা হয়েছে।’ সাবেক রেজিস্ট্রার রেজাউর রহমান সর্বশেষ ছাত্র-শিক্ষক কেন্দ্রের ছাত্র-নির্দেশনা পরামর্শ দান দফতরের উপ-পরিচালক হিসাবে নিয়োজিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১লা জুলাই বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত একটি স্মরণিকায় ১৯ নং পৃষ্ঠায় তৎকালীন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির সদস্যসচিব সৈয়দ রেজাউর রহমান ‘স্মৃতি অম্লান’ নামে একটি নিবন্ধ লেখেন। সে নিবন্ধনের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানকে একই সঙ্গে স্বাধীনতার ঘোষক বলে উল্লেখ করা হয়। আর জগন্নাথ হল নিয়েও বিতর্কিত মতামত দেন। এরজের ধরে সে সময় স্মরণিকাটি বাজেয়াপ্ত করা হয়। বিকেলে বিশেষ বৈঠকে ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক রেজিস্ট্রার রেজাউর রহমানকে রেজিস্ট্রারের পদ থেকে অব্যাহতি দেন। 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top