Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯ , সময়- ২:৩৭ পূর্বাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হলেন ফেরদৌস ও শাহ ফরহাদ নেতাজি'কে কেন রাষ্ট্রনায়কের মর্যাদা দেওয়া হল না, ক্ষুব্ধ মমতা সাংবাদিকদের একটা করে ফ্ল্যাট দেবে সরকার আ'লীগের নিরঙ্কুশ বিজয়ের পর জনগণ শান্তিতে : কাদের ফেব্রুয়ারি মাসে বিশ্ব ইজতেমা করার সিদ্ধান্ত ডাকসু নির্বাচন, আগামী ১১ মার্চ বিশ্ব চিন্তাবিদের তালিকায় এবার শেখ হাসিনা  যুবলীগ ও আ'লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০ গণতন্ত্র ও উন্নয়ন একসঙ্গে চলবে : প্রধানমন্ত্রী দুদকের পরিচালক সাময়িক বরখাস্ত

২০১৮ ফিফা বিশ্বকাপে অন্যতম ফেবারিট ব্রাজিল


ডেস্ক রিপোর্ট

আপডেট সময়: ২ জুন ২০১৮ ৩:৩৩ পিএম:
২০১৮ ফিফা বিশ্বকাপে অন্যতম ফেবারিট ব্রাজিল

২০১৮ ফিফা বিশ্বকাপে অন্যতম ফেবারিট ব্রাজিল। দলে বিশ্বমানের সব খেলোয়াড় থাকায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের গায়ে এ তকমা সেঁটে গেছে। তবে তা নিয়ে মধুর সমস্যায় পড়তে হতে পারে কোচ তিতেকে। কাকে ছেড়ে কাকে খেলাবেন এ নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগতে হতে পারে তাকে।

তাই ব্রাজিলের সম্ভাব্য লাইনআপ কেমন হতে পারে তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। কৌতূহলী পাঠকদের জন্য এ নিয়ে থাকল বিশেষ আয়োজন-

এবারে বিশ্বকাপে ‘ই’ গ্রুপে পড়েছে ব্রাজিল। যেখানে তাদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, কোস্টারিকা, ও সার্বিয়া।

আর একবার শ্রেষ্ঠত্ব অর্জন করলে অনন্য কীর্তি গড়বে সেলেকাওরা। রেকর্ড ছয়বারের মতো শিরোপা ঘরে তোলবে তারা। সেই হেক্সা (ষষ্ঠ শিরোপা) অর্জনের মিশনে দলকে ৪-৩-৩ ফরমেশনে খেলাতে পারেন তিতে।

গোলবার: এ ফরম্যাট অনুযায়ী, গোলবার সামলানোর দায়িত্বে থাকছেন অ্যালিসন বেকার। ইতিমধ্যেই নিজের জাত চিনিয়েছেন তিনি। রোমার হয়ে দুর্দান্ত খেলছেন ২৫ বছর বয়সী এ গোলকিপার। তার অসাধারণ নৈপুণ্যে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলে ইতালিয়ান দলটি।

রক্ষণভাগ: সমসাময়িক ফুটবল বিশ্বে অন্যতম সেরা রক্ষণসেনা থিয়াগো সিলভা। অনুমিতভাবেই তিনি থাকছেন শুরুর একাদশে। তাকে সঙ্গ দেবেন সময়ের সেরা মার্সেলো, মারকুইনহোস ও দানিলোরা। তাদের টেকনিক, বল কাড়া ও ট্যাকল দক্ষতা নিয়ে প্রশ্ন তোলার কোনো অবকাশ নেই। এদের নিয়ে গড়া ব্রাজিলের রক্ষণভাগ এ মুহূর্তে বিশ্বসেরা।

মাঝমাঠ: গোলরক্ষককে নিরাপত্তা দেয়ার জন্য সিলভা-মার্সেলোদের ঠিক সামনেই থাকছেন ফিলিপে কুতিনহো, পাওলিনহো, কাসেমিরো ও উইলিয়ান। তারা যেমন বল নিয়ে খেলতে পারেন, তেমন খেলাতে পারেন। গোল করতেও সামন পারদর্শী।

আক্রমণভাগ: বলার অপেক্ষা রাখে না, হেক্সা মিশনে ব্রাজিলের তুরুপের তাস নেইমার। স্বাভাবিকভাবেই আক্রমণভাগে নেতৃত্ব দেবেন তিনি। বাঁ প্রান্তে খেলবেন ফুটবলের রাজপুত্র। ডান প্রান্তে থাকছেন গ্যাব্রিয়েল জেসুস। আর সব সামনে থাকছেন ডগলাস কস্তা।

ব্রাজিল সম্ভাব্য লাইনআপ

গোলকিপার : অ্যালিসন বেকার।

ডিফেন্ডার : থিয়াগো সিলভা, মার্সেলো, মারকুইনহোস ও দানিলো।

মিডফিল্ডার : ফিলিপে কুতিনহো, কাসেমিরো, পাওলিনহো ও উইলিয়ান।

ফরোয়ার্ড : নেইমার, গ্যাব্রিয়েল জেসুস ও ডগলাস কস্তা।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top