Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ , সময়- ৭:২৮ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
ভাসানীর আদর্শকে ধারণ করে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান  তরুণ ভোটারদের প্রাধান্য দিয়ে প্রণয়ন করা হচ্ছে আ'লীগের ইশতেহার  মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ  বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়নি  দাবানলে মৃতের সংখ্যা বেড়ে ৭৪, নিখোঁজ সহস্রাধিক রাজনৈতিক দলগুলোর রেকর্ড পরিমান মনোনয়নপত্র বিক্রি ঐক্যফ্রন্ট সংখ্যাগরিষ্ট আসন পেলে কে হবেন প্রধানমন্ত্রী ?  আ’লীগ নেতা রেজনু ও ছাত্রদল নেতা জিলানির ফোনালাপ ফাঁস প্রশাসনিক কর্মকর্তাদের ইসিকে সহযোগিতার নির্দেশনা | প্রজন্মকণ্ঠ আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ ও গোলাগুলিতে চারজন নিহত | প্রজন্মকণ্ঠ

বাঙালী জাতির ইতিহাসে সবচেয়ে বেদনাবিদুর দিন ১৫ আগস্ট : যুবলীগ চেয়ারম্যান


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ১ আগস্ট ২০১৮ ৭:০৭ পিএম:
বাঙালী জাতির ইতিহাসে সবচেয়ে বেদনাবিদুর দিন ১৫ আগস্ট : যুবলীগ চেয়ারম্যান

আজ ১ আগস্ট, সকাল ১০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪র্থ তলায় চিত্রশালার ৬নং গ্যালারীতে (সকাল ৯.০০ হতে দুপুর ২.০০ পর্যন্ত) বাংলাদেশ আওয়ামী যুবলীগ মাসব্যাপী বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক ও ২১ শে আগষ্ট রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার সংবাদচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন গন-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি। 

এ সময় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ এ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি বলেন শোকের মাস আগষ্ট মাস, সমগ্র বাঙ্গালী জাতির অশ্রু বির্সজনের মাস, শ্রদ্ধা সিক্ত বেদনার মাস, পনেরই আগষ্টের সকল শহীদদের উদ্দেশ্যে অশ্রু এবং বেদনা নিয়ে মাথা নত করে হৃদয় নিংড়ানো শ্রদ্ধা জানাই, তিনি উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন বাংলাদেশ আজ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বিশ^ দরবারে মাথা উচু করে দাড়িয়েছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসম্ভবকে সম্ভব করেছে, তিনি বাংলাদেশ বাংলাদেশ আওয়ামী যুবলীগ কে ধন্যবাদ দিয়ে বলেন যুবলীগের নেতৃবৃন্দ গাতানুগতিক রাজনীতির ধারার বাহিরে গিয়ে আজকে প্রকাশনা ও চিত্র প্রদর্শনীর মাধ্যমে বঙ্গবন্ধুর কর্মময় জীবন আদর্শ তুলে ধরছে। সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন বাঙালী জাতির ইতিহাসে সবচেয়ে বেদনাবিদুর দিন '১৫ আগস্ট। 

এ দিনে আমরা হারিয়েছি জাতির শ্রেষ্ঠ সম্পদ, আমাদের মহান শিক্ষক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ঘাতকরা সেদিন শুধু জাতির পিতাকে হত্যা করেই ক্ষান্ত হয় নাই ওদের নির্মম বুলেট আমাদের মাঝ থেকে কেড়ে নেয় জাতির পিতার সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, বঙ্গবন্ধু তনয় শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, সুলতানা কামাল, রোজী জামাল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিনী বেগম আরজু মনি, বঙ্গবন্ধু মন্ত্রীসভার অন্যতম সদস্য কৃষক নেতা আব্দুর রব সেরনিয়াবাত, কর্নেল জামিল সহ অনেককে। প্রতি বছর শোক বিহবল বাঙালী জাতি এ দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করে আসছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ শোককে শক্তিতে রূপান্তরের প্রত্যয় নিয়ে শোকাচ্ছন্ন পুরো আগস্ট মাস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করে আসছে। এ কর্মসূচী সমূহের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী যুবলীগ জাতির পিতার সংগ্রামী ও কর্মময় জীবন, তাঁর আদর্শ, বাংলার মানুষের প্রতি তার ভালবাসা, বাঙালী জাতির অধিকার, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় তার অবদান ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরছে। দেশের যুবসমাজ বঙ্গবন্ধু সম্পর্কে বহু অজানা তথ্য আওয়ামী যুবলীগ কর্তৃক এ সকল কর্মসূচীসমূহের মাধ্যমে অবহিত হচ্ছেন। এসব কর্মসূচীর ইতিবাচক দিক বিবেচনা করে প্রতিবছরের ন্যায় এবছরও বাংলাদেশ আওয়ামী যুবলীগ মাসব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে।

এ সময় আরো বক্তব্য রাখেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মোঃ ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আব্দুস সাত্তার মাসুদ, মোঃ আতাউর রহমান, এড. বেলাল হোসেন, আনোয়ারুল ইসলাম, এড. মোতাহার হোসেন সাজু, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, সুব্রত পাল, মুহা: বদিউল আলম, ফজলুল হক আতিক, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, ডা: সাজ্জাদ হায়দার লিটন, আনোয়ার হোসেন, ইকবাল মাহমুদ বাবলু, জাকিয়া সুলতানা শেফালী, হাসিবুর রহিম বাচ্চু, নির্বাহী সদস্য রওশন জামির রানা, এন আই আহম্মেদ সৈকত, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাসভীরুল হক অনু, দক্ষিন ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা ও ঢাকা জেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমূখ।
 


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top