Projonmo Kantho logo
About Us | Contuct Us | Privacy Policy
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ , সময়- ৯:৫৬ অপরাহ্ন
Total Visitor: Projonmo Kantho Media Ltd.
শিরোনাম
বাংলাদেশে ইংরেজি বর্ষবরণে হামলার ছক বানচাল : পরিকল্পনা ফাঁস  নির্বাচনের মাঠে জামাত, ৪৭ জনের প্রার্থীপদে আপত্তি আমেরিকার  টেলিভিশন বিজ্ঞাপনের মাধ্যমে আ.লীগের নির্বাচনী প্রচার : এইচটি ইমাম নৌকার পক্ষে ভোট দেওয়ার ওয়াদা চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে নামবে সেনাবাহিনী  ঠাকুরগাঁও সদর উপজেলায় গণসংযোগে মির্জা ফখরুল  বিতর্কিত সাবেক রাষ্ট্রপতি এরশাদ ও তাঁর রাজনীতি  প্রমাণিত হলো বিএনপি সন্ত্রাসী দল : কাদের  বিবাহবার্ষিকীতে দোয়া চাইলেন ক্রিকেট সুপারস্টার সাকিব টুঙ্গিপাড়া থেকে নির্বাচনী প্রচারণা শুরু করলেন সভানেত্রী শেখ হাসিনা 

ভক্তের সঙ্গে ঠিক কী হয়েছিল, তার ব্যাখ্যা দিলেন শাকিব আল হাসান


নিজস্ব প্রতিবেদক, প্রজন্মকণ্ঠ

আপডেট সময়: ৯ আগস্ট ২০১৮ ৭:৫৩ পিএম:
ভক্তের সঙ্গে ঠিক কী হয়েছিল, তার ব্যাখ্যা দিলেন শাকিব আল হাসান

শাকিবকে নিয়ে বিতর্ক তুঙ্গে। সেদিন ভক্তের সঙ্গে ঠিক কী হয়েছিল, তার ব্যাখ্যা দিলেন বাংলাদেশের বিখ্যাত অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। কোনো সন্দেহ নেই বাংলাদেশের ক্রিকেটে এটি বিরাট প্রাপ্তি। কিন্তু সেই সাফল্য ছাপিয়ে এখন বড় করে দেখা হচ্ছে, ভক্তের সঙ্গে শাকিব আল হাসানের কাণ্ড। 

ঘটনাটি ঘটেছে ফ্লোরিডার হোটেল লবিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ ম্যাচে জয়ের পর। কী ঘটেছিল? এক ভক্ত সেলফি ও অটোগ্রাফের জন্য শাকিবের কাছে আবদার করে বসেন। 

বাংলাদেশের টেস্ট ও টি টোয়েন্টি অধিনায়ক তাঁর আবদারও মেটান। সমস্যা হল সেই ভক্তের চাওয়াটা ছিল আরও বেশি। আর শাকিব হাতে লাগেজ নিয়ে হোটেল রুমে ফিরছিলেন। তাই তাঁর পক্ষে ভক্তের বাড়তি আবদার মেটানো সম্ভব নয় বলে সামনে চলে যান। পিছন থেকে ওই ভক্তের আচরণে প্রচণ্ড রেগে যান শাকিব। মাথা গরম করে বিশ্রী অঙ্গভঙ্গি করতে থাকেন। 

শাকিবের এই আচরণ নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে সর্বত্রই। ভক্তের যেমন সমালোচনা হচ্ছে তেমনি শাকিবেরও। অনেকে জানাচ্ছেন, ভক্ত তারকার কাছে আবদার করতেই পারেন, তাই বলে বিশ্রী অঙ্গভঙ্গি করতে হবে! ভিডিওতে স্পষ্টই দেখা গিয়েছে, শাকিব যেভাবে হাত দেখিয়েছেন সেটি রীতিমতো অশ্লীল। মুহূর্তেই শাকিবের ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে।

দিন দুয়েক শাকিব চুপ থাকলেও শেষ পর্যন্ত আর থাকতে পারলেন না। ঘটনার পুরো ব্যাখ্যা দিয়ে শাকিব ফেসবুক পোস্টে লিখেছেন, সম্প্রতি আমাকে নিয়ে একটি ভিডিও আপলোড করা হয়েছে যেখানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয়ের পর লবিতে আমাকে ও আমার তথাকথিত “ফ্যান”-এর সঙ্গে তর্কবিতর্ক করতে দেখা যায়। এই ভিডিও ক্লিপটি সম্পূর্ণ ভুলভাবে উপস্থাপন করা হয়েছে যা প্রকৃত ঘটনা প্রকাশ করে না। পর পর ম্যাচ থাকায় আমি এবং আমার সহকর্মী বেশ ক্লান্ত ছিলাম। আমরা আমাদের রুমে ফিরে যাচ্ছিলাম। আমাদের নিজস্ব সরঞ্জাম এবং ব্যাগ বহন করছিলাম তাই আমাদের হাত ভর্তি ছিল, তাই কোনোভাবেই অটোগ্রাফ দেওয়ার অবস্থা ছিল না। আমরা সর্বদাই আমাদের ভক্তদের সঙ্গে সময় কাটাতে পছন্দ করি এবং তাদের সঙ্গে ছবি তুলে, অটোগ্রাফ দিয়ে মুহূর্ত গুলি ভাগ করে নেওয়ার চেষ্টা করি। কিন্তু ভক্তদেরও বুঝতে হবে আমরাও মানুষ।

এখানেই না থেমে শাকিব আরও লিখেছেন, আপনাদের কাছে বিনীত অনুরোধ থাকবে যে আমাদের মধ্যে কেউ যদি আপনাদের অনুরোধ রাখতে না পারি তবে তা ব্যক্তিগতভাবে নেবেন না কারণ আমরা যে পরিস্থিতির মধ্যে রয়েছি তা হয়তো আপনি যা দেখছেন তা থেকে ভিন্ন হতে পারে। আমাদের পরিস্থিতি বিবেচনা না করে কিংবা আমরা কেমন মুডে আছি তা বোঝার চেষ্টা ছাড়াই কোনো সিদ্ধান্ত বা মতামত দিতে ব্যস্ত হয়ে পড়বেন না।

শাকিব যে ভক্তদের কতটা ভালোবাসেন সেটিও বোঝাতে চেয়েছেন, আমি আমার ভক্তদের অসম্ভব ভালবাসি এবং আমি মাঠে তাদের জন্যই খেলি সেটা জাতীয় দলে হোক কিংবা কোনো লিগের জন্য হোক। একই সঙ্গে আমি আমার ভক্তদের কাছ থেকে সম্মান, ভালোবাসা এবং তারা আমাকে বুঝবে এমনটাই আশা করি।

যাঁরা সমালোচনা করছেন তাঁদের এক হাত নিয়েছেন শাকিব। তাঁর মতে, কিছু মানুষ সবসময় তাঁকে নিচু করতে পছন্দ করে। শাকিব এই সব মানুষদের মানসিকতার পরিবর্তনের কথাও তুলে ধরেন, আমি জানি কিছু মানুষ, যাঁরা হয়তো আমাকে ফলো করে অথবা করে না, কিন্তু সর্বদা ছোট ছোট বিষয়ে আমাকে নিচু করতে পছন্দ করে। তাদের উদ্দেশে বলতে চাই আমাদের থেকে ভাল কিছু প্রত্যাশা করতে হলে এই নিচু মানসিকতার পরিবর্তন প্রয়োজন। প্রত্যেকটা ম্যাচে আমরা এমনিতেই অনেক বেশি চাপে থাকি, নতুন কোনো চাপ প্রয়োগ না করার জন্য বিশেষ অনুরোধ করা হলো। আর এই মানসিকতার বাইরে যারা আছেন, আমি সর্বদা তাদের পাশে আছি।


আপনার মন্তব্য লিখুন...

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ন বেআইনি
Top